শারমিনের কৃতিত্বে আনন্দিত এলাকাবাসী

প্রকাশ : ৩১ মার্চ ২০১৭, ০১:৪০

জাগরণীয়া ডেস্ক

ঝালকাঠির রাজাপুরের মেয়ে শারমিন আক্তার মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের হাত থেকে ‘সাহসী নারী’র পুরস্কার নেওয়ায় আনন্দিত তার শিক্ষক, সহপাঠি ও এলাকাবাসী।

কিশোরী শারমিন নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে দিয়ে দেশকে জানান দিয়েছিলো তিনি কতোটা সাহসী। আর এই সাহসীকতার জন্যই তাকে পুরস্কার দিয়েছে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজ।

শারমিন রাজাপুর পাইলট বালিকা বিদ্যালয় থেকে এবার মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছে। প্রধান শিক্ষক গোলাম মোস্তফার গাজি জানান, ‘শারমিন আক্তার আমাদের গর্ব। ও পুরুস্কার পাওয়ায় আমরা গর্বিত। আমরা ওর উজ্জ্বল ভবিষৎ কামনা করছি।

শারমিন আক্তারের সহপাঠীরা জানান, শারমিন পুরুস্কার পাওয়ায় আমাদের ভালো লাগছে। ওর দুঃসময়ে আমরা পাশে ছিলাম। সারাজীবন ওর পাশে থাকবো।

রাজাপুর সাংবাদিক ক্লাব’র প্রতিষ্ঠাতা সাংবাদিক রহিম রেজা জানান, শুরু থেকেই লেখনীর মাধ্যমে শারমিনকে সহযোগিতা করেছেন। শারমিন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজে পুরস্কৃত হওয়ায় আজ সত্যি বেশ আনন্দ লাগছে।

রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান মনির জানান, শারমিন মার্কিন যুক্তরাষ্ট্রের পুরুস্কার পাওয়ায় আমরা আনন্দিত।

জানা গেছে, শারমিন আলোচনায় এসেছিলেন গত বছর নভেম্বর মাসে। নবম শ্রেণিতে পড়ার সময় পনেরো বছর বয়সে তার মা তাকে বিয়ে দেওয়ার আয়োজন করেছিলো। স্কুলের বন্ধু, সাংবাদিক এবং থানা পুলিশের সহায়তা নিয়ে শারমিন মায়ের সিদ্ধান্তের বিরুদ্ধে দাঁড়িয়ে ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত