মৌলভীবাজারের বড়হাটে নারী জঙ্গি!

প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৭:২৯

জাগরণীয়া ডেস্ক

সিলেটের আতিয়া মহলের মতো মৌলভীবাজার শহরের বড়হাট এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা আস্তানায়ও একজন নারী জঙ্গি রয়েছে বলে ধারণা করছে পুলিশ। 

পুলিশের একটি সূত্র জানায়, বড়হাটের আস্তানায় তিন জন জঙ্গি রয়েছে বলে ধারণা করছে পুলিশ। ধারণা করা হচ্ছে, যে তিনজন জঙ্গি ভেতরে রয়েছে, তাদের একজন নারী। নারী জঙ্গি বেশ দক্ষ ও প্রশিক্ষিত বলে মনে করা হচ্ছে। এই নারী জঙ্গিই প্রথমে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারে বলে জানিয়েছে সূত্রটি।

তবে বর্তমানে বড়হাট এলাকায় আছেন সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান। তিনি বলেন, জঙ্গিরা ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারছে। পুলিশও পাল্টা গুলি চালাচ্ছে। তবে বাড়ির মধ্যে কতোজন জঙ্গি বা কী পরিমাণ বিস্ফোরক আছে আছে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়।

উল্লেখ্য, ২৮ মার্চ, মঙ্গলবার দিনগত রাত থেকে মৌলভীবাজারের বড়হাট ও নাসিরপুরে দুটি বাড়ি ঘেরাও করে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর নাসিরপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে।

নিরাপত্তাজনিত কারণে বড়হাট জঙ্গি আস্তানার চারদিকে এক কিলোমিটার এলাকায় গণমাধ্যম কর্মীদের চলাচলে কড়াকড়ি আরোপ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই এলাকায় প্রবেশের দু‘টো রাস্তায়ই সব ধরনের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। মূল সড়কে (পুরাতন ঢাকা-সিলেট মহাসড়ক) চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদারের সঙ্গে সঙ্গে যান চলাচল সীমিত করা হয়েছে।

জঙ্গি আস্তানার আশপাশে থেমে থেমে গুলি নিক্ষেপ ও বিস্ফোরণের শব্দ শুনছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত