আতিয়া মহলে চতুর্থ দিনের অভিযান চলছে

প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১২:১১

জাগরণীয়া ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি ‌এলাকার ইসলাম ধর্ম অনুসারীদের জঙ্গি আস্তানা উস্তার মিয়ার বাড়ি আতিয়া মহল ঘিরে চলমান জঙ্গি বিরোধী অভিযান চলছে।

অভিযানের চতুর্থ দিনে সোমবার (২৭ মার্চ) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ ঘিরে প্যারা-কমান্ডো ও সোয়াট সদস্যদের তৎপরতা বেড়েছে কয়েকগুণ। সকাল থেকেই ঘটনাস্থল থেকে পাওয়া যাচ্ছে গুলি-বিস্ফোরণের আওয়াজ। 

অভিযানের সাথে যুক্ত একটি সূত্র থেকে জানাগেছে, আজ সোমবার জঙ্গি আস্তানা আতিয়া মহলের দেয়াল ভেঙ্গে ফেলা হবে। সারাদিনই চলবে দেয়াল ভাঙ্গা ও জঙ্গি নির্মূলের কাজ। তবে চূড়ান্তভাবে বিকেলের পর সেনাসদস্যরা সেখানে প্রবেশ করে পারে।

এদিকে অভিযানকে কেন্দ্র করে আগের দিনের জারি করা ১৪৪ ধারা এখনও বহাল আছে শিববাড়ি এলাকাকে ঘিরে তিন বর্গ কিলোমিটার এলাকায়। 

উল্লেখ্য, শুক্রবার (২৪ মার্চ) ভোরে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকায় আতিয়া মহলে জঙ্গি আস্তানার খবর পেয়ে অভিযান চালায় আইন-শৃঙ্খলাবাহিনী। এরপর থেকেই প্রথমে বাড়িটি এবং পরে পুরো এলাকা ঘিরে রাখা হয়। জঙ্গিদের আটক এবং জিম্মিদের মুক্ত করতে শনিবার সকাল থেকে শুরু হয় অপারেশন টোয়ালাইট। শনিবার সন্ধ্যায় দু’দফা বোমা বিস্ফোরণে ২ পুলিশসহ ৬ জন নিহত হন। এছাড়া আহত হয়েছেন সাংবাদিক, পুলিশ ও র‌্যাব সদস্যসহ ৫০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত