ধর্ষিত শিশুর মৃত্যু, ধর্ষক গ্রেপ্তার

প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২০:৪৭

জাগরণীয়া ডেস্ক

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুই মাস আগে ধর্ষণের শিকার হওয়া এক শিশুর (১১) মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে লিটন মাতুব্বর (২০) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২৪ মার্চ, শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পিতৃহীন ঐ শিশুর মৃত্যু হয়। সে কাউলিবেড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

শিশুটির চাচা অভিযোগ করেন, গত ২০ জানুয়ারি রাতে শিশুটি প্রতিবেশী রাশেদ মাতুব্বরের বাড়িতে টেলিভিশন দেখতে যায়। সে সময় একা পেয়ে রাশেদ মাতুব্বরের ছেলে লিটন মাতুব্বর তাকে ধর্ষণ করে। পরে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কয়েক দিন পর চিকিৎসা শেষে তাকে বাড়ি নিয়ে আসা হয়। কিন্তু বাড়ি ফিরে দিন দিন ফারজানা আরও বেশি অসুস্থ হয়ে পড়ে। স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনা ধামাচাপা দিতে সালিস বিচার করে দিতে চায়। তারা লিটনের পক্ষ নিয়ে নানা টালবাহানা করতে থাকে। অবশেষে গত ২২ মার্চ শিশুটিকে আবারও গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে তার মৃত্যু হয়। 

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবদুল্লাহ বলেন, "শিশুটি দুই মাস আগে ধর্ষণের শিকার হয়। কিন্তু তখন কেউ অভিযোগ করেনি। গত ২৩ মার্চ (বৃহস্পতিবার) ঘটনা জানতে পেরে আমরা প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাই। শুক্রবার দুপুরে লিটনকে গ্রেপ্তার করা হয়েছে"।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, দুই মাস আগে ফারজানা ধর্ষণের শিকার হয়। শুক্রবার দুপুরে ধর্ষণের অভিযোগে একই গ্রামের বাসিন্দা লিটন মাতুব্বরকে (২০) গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাতেই লিটনের বিরুদ্ধে নিহতের চাচা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। 

২৫ মার্চ, শনিবার পাঁচ দিনের রিমান্ড চেয়ে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে লিটনকে সোপর্দ করা হয়। আদালত আগামী সোমবার রিমান্ড শুনানির দিন ধার্য করে লিটনকে ফরিদপুর জেল-হাজতে পাঠিয়ে দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত