অভিযান চলছে, উদ্ধার ৬৭

প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১২:১৮

জাগরণীয়া ডেস্ক

সিলেটে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা আতিয়া মহলে চলছে অপারেশন টুইলাইট। ২৫ মার্চ, শনিবার সকাল সাড়ে নয়টার একটু পরই সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটালিয়ানের নেতৃত্বে শুরু হওয়া এই অভিযানে এখন পর্যন্ত ঐ ভবনে আটকে পড়া ৬৭ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

বেলা সোয়া ১১টার দিকে দায়িত্ব পালনরত পুলিশের এক কর্মকর্তা জানান, সেনাবাহিনীর কমান্ডো দল ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল নামে ওই বাড়িটির বাসিন্দাদের সরিয়ে নিচ্ছেন । আতিয়া মহল ও তার পাশের আতিয়া মহল ২ নামে আরেকটি ভবনের মাঝখানে ফায়ার সার্ভিসের মই দিয়ে সেতু তৈরি করা হয়েছে। এই পথে সেনাবাহিনীর সহায়তায় বাসিন্দাদের সরানো হচ্ছে। তবে বৃষ্টির কারণে কাজ বাধাগ্রস্ত হচ্ছে। ফায়ার সার্ভিস বিভিন্ন সরঞ্জাম নিয়ে বাড়ির ভেতরে ঢুকেছে।

এদিকে ঘটনাস্থলে সকাল ১০টা ৫ মিনিটের দিকে পরপর দুটি গুলির শব্দ শোনা গেছে। এরপর আর কোনো শব্দ শোনা যায়নি। এলাকার বিদ্যুৎ, পানি ও গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

এর আগে সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে সেনাবাহিনীর আর্মি ইনটেলিজেন্সের কর্মকর্তা সাংবাদিকদের জানান, "অপারেশন 'টুইলাইট’ নামে এই অভিযান সেনাবাহিনীর নেতৃত্বে হচ্ছে। পুলিশ ও সোয়াট সহায়তা করছে। সেনাবাহিনীর কমান্ডোরা মূল অভিযান চালাচ্ছেন। ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন অভিযানে নেতৃত্ব দিচ্ছেন"।

উল্লেখ্য, আতিয়া মহল নামের পাঁচতলা ওই বাড়িতে মোট ২৯টি ফ্ল্যাট রয়েছে। বাসাটির ৫তলা ও ৪তলা দু’টি ভবনের সবক’টি ফ্লাটে ২৮টি পরিবারের লোকজন জিম্মি অবস্থায় রয়েছেন। ভেতরে থাকা লোকজনকে কিভাবে বের করে আনা যায়, শুরু থেকেই সে চেষ্টায় রয়েছে যৌথ বাহিনী।

২৫ মার্চ (শনিবার) সকাল ৮টা ২৮ মিনিটে দক্ষিণ সুরমার শিববাড়ি উস্তার মিয়ার মালিকানাধীন ভবন ‘আতিয়া মহলে’ অপারেশন ‘টুইলাইট’ শুরু হয়েছে। লে.কর্নেল ইমরুল কায়েসের নেতৃত্বে এই বিশেষ অভিযানে সম্মুখভাগে অংশ নিয়েছেন সেনাবাহিনীর প্যারা-কমান্ডো সদস্যরা। অভিযানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে আছেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন।

বাইরে রয়েছেন সোয়াট, র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত