সিলেটে জঙ্গি আস্তানায় প্যারা-কমান্ডো ব্যাটালিয়ান

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ২১:১৫

জাগরণীয়া ডেস্ক

সেনাবাহিনীর প্যারা-কমান্ডো ব্যাটালিয়ানের সদস্যরা সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার ‘জঙ্গি আস্তানা’য় উপস্থিত হয়েছেন।

২৪ মার্চ, শুক্রবার রাত পৌনে আটটার দিকে জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ এ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান অভিযানে মেজর রোকন ও মেজর রাব্বীর নেতৃত্বাধীন প্যারা-কমান্ডো ব্যাটালিয়ানের সদস্যরা যোগ দেন।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার গোলাম কিবরিয়া বলেন, সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে, ভেতরে কি পরিমাণ গোলাবারুদ ও জঙ্গি আছে সে ব্যাপারে। তবে পরিস্থিতি বর্তমানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুকূলে বলে উল্লেখ করেন তিনি।

এদিকে ঘটনাস্থলে প্যারা-কমান্ডো পৌঁছানোর কিছুক্ষণ আগে ‘আতিয়া মহল’ থেকে হাতকড়া ও হেলমেট পরিহিত এক যুবককে বের করে নিয়ে যায় সোয়াট সদস্যরা।

এর আগে শুক্রবার বিকেল ৪টা ৫৬ মিনিটে ওই বাড়িতে অভিযান শুরু করে ঢাকা থেকে যাওয়া সোয়াট টিম এর সদস্যরা। তাদের সঙ্গে যোগ দেন ঢাকা থেকে যাওয়া ৪ সদস্যের বোম্ব ডিসপোজাল ইউনিট।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ঢাকা থেকে আসা কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাঁচতলা ওই ভবনে ঢোকার চেষ্টা করলে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে ভেতর থেকে গ্রেনেড ছোড়া হয়।

পরে পুলিশও পাল্টা গুলি চালায় এবং পুরো এলাকা ঘিরে ফেলা হয়। সকালে ওই বাড়ি থেকে থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায় বলে স্থানীয় বাসিন্দারা জানান।

পাঁচতলা ওই ভবনের দুটি ইউনিটে ৩০টি ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে নিচতলার চার নম্বর ইউনিটের একটি বাসায় জঙ্গিরা আস্তানা গেড়েছে বলে পুলিশ কর্মকর্তাদের ভাষ্য।

ওই ভবন ঘিরে পুলিশ ও র‌্যাব সদস্যরা অবস্থান নেওয়ার পর সকালে ওই বাড়িতে যাওয়ার দুটি সড়কে চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সেই সঙ্গে আশপাশের কয়েকটি বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিতে দেখা যায় সশস্ত্র পুলিশ সদস্যদের।

পাঁচ তলা ওই ভবনের অন্যান্য ফ্ল্যাটে যে পরিবারগুলো আটকা পড়েছে, তাদের দরজা-জানালা বন্ধ করে ভেতর থাকার পরামর্শ দেওয়া হয় পুলিশের হ্যান্ড মাইক থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত