অভিযান শুরু, আতিয়া মহলের সামনে দুই অ্যাম্বুলেন্স

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৮:১০

জাগরণীয়া ডেস্ক

সিলেটে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযান শুরু করেছে সোয়াট টিমের সদস্যরা। সম্ভাব্য হতাহতদের বের করতে ইতোমধ্যেই বাড়িটির সামনে অবস্থান নিয়েছে দু’টি অ্যাম্বুলেন্স।

এর আগে ২৪ মার্চ, শুক্রবার বিকেল ৩টা ৫২ মিনিটে বাড়ির চারপাশে অবস্থান নেন ঢাকা থেকে আসা পুলিশের বিশেষ সোয়াট টিমের সদস্যরা। এর কিছুক্ষণ পরেই বিকেল ৪টা ৫৭ মিনিটে বাড়িটির সামনে অবস্থান নেয় অ্যাম্বুলেন্স দু’টি। ধারণা করা হচ্ছে অভিযানের সময় সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলতে পারে সেখানে অবস্থান নেয়া জঙ্গিরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ঢাকা থেকে আসা কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাঁচতলা ওই ভবনে ঢোকার চেষ্টা করলে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে ভেতর থেকে গ্রেনেড ছোড়া হয়।

পরে পুলিশও পাল্টা গুলি চালায় এবং পুরো এলাকা ঘিরে ফেলা হয়। সকালে ওই বাড়ি থেকে থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায় বলে স্থানীয় বাসিন্দারা জানান।

পাঁচতলা ওই ভবনের দুটি ইউনিটে ৩০টি ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে নিচতলার চার নম্বর ইউনিটের একটি বাসায় জঙ্গিরা আস্তান গেড়েছে বলে পুলিশ কর্মকর্তাদের ভাষ্য।

ওই ভবন ঘিরে পুলিশ ও র‌্যাব সদস্যরা অবস্থান নেওয়ার পর সকালে ওই বাড়িতে যাওয়ার দুটি সড়কে চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সেই সঙ্গে আশপাশের কয়েকটি বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিতে দেখা যায় সশস্ত্র পুলিশ সদস্যদের।

পাঁচ তলা ওই ভবনের অন্যান্য ফ্ল্যাটে যে পরিবারগুলো আটকা পড়েছে, তাদের দরজা-জানালা বন্ধ করে ভেতর থাকার পরামর্শ দেওয়া হয় পুলিশের হ্যান্ড মাইক থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত