জলি তালুকদার গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত

প্রকাশ : ১৯ মার্চ ২০১৭, ০০:০০

জাগরণীয়া ডেস্ক

শ্রমিক নেতা জলি তালুকদার গার্মেন্ট শ্রমিকদের সর্ববৃহৎ সংগঠন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ৭ম কেন্দ্রীয় সম্মেলন তিনি এ পদে নির্বাচিত হন।

১৭ মার্চ (শুক্রবার) রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সম্মেলনের উদ্বোধন করেন প্রখ্যাত শ্রমিকনেতা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মনজুরুল আহসান খান।

উদ্বোধনী সমাবেশে মনজুরুল আহসান খান বলেন, সুবিধাবাদ আর আপোসকামীতা ছেড়ে শ্রমিক আন্দোলনকে ফের বিপ্লবী ধারায় নিয়ে যেতে হবে। আজ বাংলাদেশ যে রাজনৈতিক দুর্বৃত্তায়িত শক্তির হাতে পড়েছে তার থেকে উদ্ধার করতে পারে একমাত্র শ্রমিক ও মেহনতি মানুষ। তারা মধ্যবিত্ত সচেতন যুবসমাজকে সঙ্গে নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ করে দেশের আমূল পরিবর্তনের দিকে অগ্রসর না হলে সামনে আরও কঠিন সময় অপেক্ষা করছে।

সংগঠনের সভাপতি মন্টু ঘোষের সভাপতিত্বে উদ্বোধনী সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সংবিধানপ্রণেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিন।

সম্মেলনে পাঠানো বিভিন্ন দেশের ভ্রাতৃপ্রতীম সংগঠনের শুভেচ্ছা বার্তা পড়েন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আন্তর্জাতিক সম্পাদক মনজুর মঈন। উদ্বোধনী সমাবেশ পরিচালনা করেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম-সাধারণ সম্পাদক জলি তালুকদার।

সকালে উদ্বোধনী সমাবেশ শেষে এ বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। কয়েক হাজার গার্মেন্ট শ্রমিকের এ শোভাযাত্রা রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে নাট্যমঞ্চের সম্মেলন কক্ষে দুপুর ২টা থেকে সারাদেশের গার্মেন্ট থেকে আসা ৪৭৩জন প্রতিনিধি নিয়ে শুরু হয় কাউন্সিল।

কাউন্সিলে শ্রমিক নেতা অ্যাড. মন্টু ঘোষকে সভাপতি ও শ্রমিক নেতা জলি তালুকদারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়েছে। এছাড়াও কার্যকরি সভাপতি পদে কাজী রুহুল আমিন, সহ-সভাপতি ইদ্রিস আলী, জিয়াউল কবির খোকন, যুগ্ন-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক জালাল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক কে.এম মিন্টু, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মঞ্জুর মঈন, আইন ও দরকষাকষি সম্পাদক সাইফুল্লাহ আল মামুন, নারী বিষয়ক সম্পাদক রেহানা আক্তার নির্বাচিত হয়েছে।

সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সাদেকুর রহমান শামীম, আকলিমা আক্তার ডলি, দুলাল সাহা, এম.এ শাহীন, দীলিপ নাথ, লুৎফর রহমান আকাশ, আব্দুস সালাম বাবুল, মোজাম্মেল হক, নুরুল ইসলাম, গিয়াস উদ্দিন, আজিজুল ইসলাম, মোহাম্মদ শাজাহান, সফিকুল ইসলাম পাংখা, দিদারুল ইসলাম, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ জুয়েল, রীতা আক্তার, ওসমান গনি, শিল্পী আক্তার, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ জাহিদ, রাবেয়া আক্তার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত