সীতাকুণ্ডে জঙ্গি আস্তানার ঘটনায় ৪ মামলা

প্রকাশ : ১৭ মার্চ ২০১৭, ১৪:২৬

জাগরণীয়া ডেস্ক

সীতাকুণ্ডে দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় গ্রেপ্তারকৃত দুই জঙ্গি ছাড়াও অজ্ঞাতনামা আর কয়েকজনকে আসামি করা হয়। 

১৭ মার্চ (শুক্রবার) সীতাকুণ্ড থানায় এসব মামলা দায়ের করা হয়। 

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, দুই জঙ্গি আস্তানার সন্ধান, আস্তানায় অভিযান শুরুর পর পুলিশের ওপর হামলা, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে সীতাকুণ্ডের কলেজ রোডের চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি সন্ত্রাস দমন আইনের মামলা ও একটি হত্যামামলা। পুলিশের ওপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনায় সন্ত্রাস দমন আইনে ও চার জঙ্গিসহ পাঁচজনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যামামলা দায়ের করা হয়।

পৌরসভার লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তারের ঘটনায় সন্ত্রাস দমন আইনে একটি ও পিস্তল উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, দুটি অভিযানই একটি অপরটির সঙ্গে সম্পর্কিত। তাই চারটি মামলায় গ্রেপ্তার জঙ্গি জসিম, তার স্ত্রীসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। এছাড়া নিহত ৪ জঙ্গিকেও আসামির তালিকায় রাখা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত