গৃহকর্মী গুমের অভিযোগে প্রকৌশলীকে হাইকোর্টে তলব

প্রকাশ : ১৩ মার্চ ২০১৭, ১৬:৪৪

জাগরণীয়া ডেস্ক

গৃহকর্মীকে গুম করার অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রকৌশলী আসাদুজ্জামানকে তলব করেছেন হাইকোর্ট। আগামি ৪ এপ্রিল (মঙ্গলবার) স্ব-শরীরে আদালতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

১৩ মার্চ (সোমবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে ওই কিশোরীর বাবার দায়ের করা জিডির ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুরের জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়।

এর আগে গত ৫ মার্চ একটি দৈনিকে ‘কিশোরী গৃহকর্মীকে ৩ মাস গুম করে রাখার অভিযোগ, রাজউক প্রকৌশলী আসাদুজ্জামানের কারিশমা’ শিরোনামে এক প্রতিবেদন প্রকাশিত হয়। ১৩ মার্চ (সোমবার) প্রতিবেদনটি আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী শাহানারা বেগম। ঐ প্রতিবেদন আমলে নিয়ে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেয়।

ওই প্রতিবেদনে বলা হয়, কিশোরী আজিদা খাতুন রাজধানীর পান্থপথে রাজউক প্রকৌশলী আসাদুজ্জামানের বাসায় গৃহকর্মীর কাজ করত। কিন্তু তিন মাস ধরে তার কোনো খোঁজ পাচ্ছিল না তার স্বজনেরা। কিন্তু গৃহকর্তা তার বাসার কাজের মেয়ের সন্ধান চাইলে নানা রকম টালবাহানা করছেন। এমনকি ওই গৃহকর্তা থানা পুলিশে এসব বিষয়ে অভিযোগ ‘না’ দিতেও কড়া ভাষায় নিষেধ করেছেন নিখোঁজ কিশোরীর পরিবারকে। মেয়ের কোনো খোঁজ না পেয়ে অবশেষে আব্দুল আজিজ খান গাজীপুরের জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত