চিকিৎসা করাতে যেয়ে রোগী নিখোঁজ!

প্রকাশ : ০৫ মার্চ ২০১৭, ১৪:০০

জাগরণীয়া ডেস্ক

চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে রোগীর নিখোঁজ হবার অভিযোগ পাওয়া গেছে। এই ব্যাপারে সন্দেহের তীর উঠছে খোদ ঢাকা মেডিকেল এরই এক চক্রের বিরুদ্ধে। 

জানা যায়, মোসাম্মত লিপি বেগম (১৫) টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার মোঃ লিটন মিয়ার কন্যা। গত ১৯শে ফেব্রুয়ারি মানসিক সমস্যা ও ঘুমের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ এর নতুন ভবনের ৮০১ নং কেবিনের (৮ তলা) উন্মুক্ত স্থানে ভর্তি হন লিপি। পরদিন ২০ ফেব্রুয়ারি দুপুরে হাসপাতাল থেকে সকল রোগীকে খাবার দেওয়া হলেও লিপিকে খাবার দেওয়া হয়নি। লিপির মা তখন কর্তৃপক্ষের কাছে খাবার দাবী করলে, তারা তাকে রান্নাঘরে যেয়ে খাবার নিয়ে আসতে বলে। মা নিরুপায় হয়ে রান্নাঘরে খাবার আনতে গেলে, ফিরে এসে দেখেন তার মেয়ে সেখানে নেই। 

লিপির মা বলেন, "অনেক খোঁজাখুজি করেও মেয়েকে না পাওয়ায়, থানায় গিয়ে জিডি করি। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জিডি'র খবর জানতে পেরে আমার কাছ থেকে ভর্তির সমস্ত কাগজপত্র জোরপূর্বক নিয়ে যায়"। 

লিপির মা আরো জানান, মেয়ের খোঁজ পাওয়ার জন্য ২০ ফেব্রুয়ারির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখার অনুমতি চান তিনি। কিন্তু সে ব্যাপারেও হাসপাতাল কর্তৃপক্ষ অসহযোগিতা করে। জিডি'র একদিন পর থানা থেকে পুলিশ এসে কর্তৃপক্ষের কাছে এই রোগীর ব্যাপারে জানতে চায়। কিন্তু তারপরেও মেয়ের কোন হদিস পাননি তারা। 

লিপির মা জানান, তার সন্দেহ তার মেয়েকে ঢাকা মেডিকেল এরই একটি চক্র সরিয়ে ফেলেছে।

কেবিনের অন্যান্য রোগীরাও জানান, কয়েকটি অপরাধী চক্র এখানে শিশু চুরি থেকে নানা ধরণের অপরাধে জড়িত। 

বর্তমানে লিপির মা ও তার দুই ভাই হাসপাতালের ঐ স্থানে এখনো অবস্থান করছেন এবং সারাদিন পাগলের মত কেঁদেই চলেছেন। 

কেউ লিপির খোঁজ পেলে তাকে অনুগ্রহপূর্বক ০১৭৬৬৫৯৩৬৬২ (লিপির ভাই) এই নম্বরে ফোন করে জানানোর অনুরোধ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত