বাড়ি ফিরছেন খাদিজা

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:১২

জাগরণীয়া ডেস্ক
স্কয়ার ছেড়ে সিআরপিতে যাওয়ার সময় খাদিজা আক্তার নার্গিস

র্দীঘ আড়াই মাসেরও বেশি সময় সাভার পক্ষাঘাতগ্রস্তদের পূনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে নিজ বাড়ি সিলেটে ফিরছেন কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস। তিনি সিলেটের এক ছাত্রলীগ নেতার হামলায় মারাত্মক আহত হয়েছিলেন। সে সময় সারাদেশে এই হামলার প্রতিবাদে মানুষ রাস্তায় নেমে এসেছিল।

২৪ ফ্রেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১০টার  দিকে খাদিজাকে পরিবারের হাতে তুলে দেন তার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে খাদিজাসহ তার পরিবারের সদস্যরা একটি অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা দেন।

খাদিজার চিকিৎসক ডা.সাঈদ উদ্দিন হেলাল জানান, সিআরপির চিকিৎসা সেবা নিয়ে খাদিজা এখন ৯০ ভাগ সুস্থ হয়ে ওঠেছেন। এখন তার প্রয়োজনীয় কাজ তিনি নিজেই করতে পারেন। এখন থেকেই তিনি পড়াশুনাও করতে পারবেন। কারণ তার স্মরণশক্তি বেড়েছে, কিছু দেখলে মনে রাখতে পারছেন এবং আগের মতো কোনো কিছু দেখলেই ভয় পান না।

ডা. সাঈদ উদ্দিন হেলাল আরো জানান, ২০১৬ সালের ২৮ নভেম্বর স্কয়ার হাসপাতাল থেকে খাদিজাকে চিকিৎসার জন্য সাভারের সিআরপিতে ভর্তি করা হয়। আট সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম তার চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন। প্রায় আড়াই মাসেরও বেশি সময় চেষ্টার পর সিআরপি’র মেডিকেল টিম খাদিজাকে সুস্থ করতে সক্ষম হন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত