কন্যাশিশু হত্যা, বাবাসহ ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৫১

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জে কন্যাশিশুকে হত্যার দায়ে বাবাসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাদের সবাইকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রায়গঞ্জ উপজেলার সরাইদহ গ্রামের শাহজাহান আলীর ছেলে ও নিহত শিশুর বাবা হাবিবুর রহমান হবি, তার ছোট ভাই বিশা শেখ, একই গ্রামের আব্দুস সালামের স্ত্রী বিলকিস বেগম, মাসুদ আলীর ছেলে আয়নাল শেখ এবং তার স্ত্রী মনোয়ারা বেগম। 

২০ ফেব্রুয়ারি (সোমবার) বিকেল সাড়ে ৪টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মোঃ জাফরোল হাসান এ রায় দেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পেশকার আব্দুর রশিদ এ তথ্য জানিয়েছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার।

প্রসঙ্গত, ২০০৪ সালে হাবিবুর রহমান হবি একই গ্রামের ফিরোজা বেগমকে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকে তাদের মধ্যে কলহ লেগেই থাকতো। একপর্যায়ে ফিরোজাকে তালাক দেন হবি। এরপর মেয়ে কাকলীকে (৭) নিয়ে বাবার বাড়ি চলে যান ফিরোজা। কিন্তু মেয়ে কাকলী তার সম্পত্তির ওয়ারিশ না হয় সেজন্য ২০১১ সালের ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় হবি তার মেয়েকে বাড়িতে ডেকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান। এ ঘটনায় মেয়েটির মা ফিরোজা বাদি হয়ে হবিসহ আটজনকে আসামি করে রায়গঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত