সহিংসতার শিকার ৭ জনকে প্রধানমন্ত্রীর অনুদান

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:০৯

জাগরণীয়া ডেস্ক

বিএনপি-জামায়াতের রাজনৈতিক কর্মসূচিতে পেট্রোল বোমায় আহত স্কুলছাত্র অনিক ও হৃদয়সহ সাতজনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক অনুদান দেয়া হয়েছে।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনা আহত ও তাদের স্বজনদের চেক তুলে দেন। প্রধানমন্ত্রী এসময় আহতদের স্বাস্থ্য ও চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের সান্ত্বনা দেন। 

সহিংসতায় আহতরা চিকিৎসা থেকে সব রকম সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেনীর দাগনভূঞার শিক্ষার্থী শাহরিয়ার হৃদয়ের বাবা আবুল খায়ের, মিনহাজুল ইসলাম অনিকের মা আমেনা আক্তার জেসমিন, গাজীপুর শ্রীপুরের গিয়াস উদ্দিন আহমেদ, তেজগা রাজস্ব সার্কেলে কর্মরত সহকারি কমিশনার (ভূমি) আব্দুল কাদির মিয়া এবং ঝিনাইদহের শৈলকুপার লিটন মিঞা দশ লাখ টাকা করে পেয়েছেন।

রাজধানীর মিরপুরের মধ্য পাইকপাড়ার আব্দুল মতিন ও বংশালের সেলিম হোসেন সেলিম পাঁচ লাখ করে পেয়েছেন।

মিনহাজুল ইসলাম অনীকের চিকিৎসার জন্য এর আগে ২০১৫ সালের ২১ জানুয়ারি অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী। ভারতের মাদ্রাজে শঙ্কর নেত্রালয়ে চিকিৎসার জন্য অনিকের বাবাকে নগদ ৫ লাখ টাকা দেওয়া হয়।

এছাড়াও বিএনপির লাগাতার অবরোধের মধ্যে বোমা হামলায় আহত ফেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাদির মিয়ার চিকিৎসার জন্যও প্রধানমন্ত্রী পাঁচ লাখ টাকা সহায়তা দেন। সে সময় তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের হায়দ্রাবাদে পাঠানো হয়।

অনুদান বিতরণের পর প্রধানমন্ত্রী রাজশাহী মহানগরে নির্মাণের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারের নকশা অনুমোদন করেন। নকশা দেখে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পরামর্শ দেন বলে জানান তার প্রেস সচিব ইহসানুল করিম। 

পরে আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশতলা ভবনের নকশাও প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী স্কুলের প্রস্তাবিত এই দশতলা ভবনের নকশা দেখে খেলার মাঠের কোনো ক্ষতি যেন না হয়, সেজন্য সচেতন থাকার নির্দেশ দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত