জানুয়ারিতেই ৭৬ ধর্ষণ, নির্যাতিত ৩৬৫ জন

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১৮

জাগরণীয়া ডেস্ক

চলতি বছরের জানুয়ারি মাসেই ৭৬টি ধর্ষণের ঘটনাসহ ৩৬৫জন নারী ও কন্যাশিশুকে নির্যাতনের ঘটনা ঘটেছে। দেশে প্রকাশিত ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ তথ্য প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

তাদের প্রকাশিত তথ্যানুসারে ৭৬টি ধর্ষণের মধ্যে ১৪ জন গণধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৪ জনকে, ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১২ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছেন ৪ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছেন ৫ জন। এছাড়া এসিডদগ্ধ হয়েছেন ৩ জন। অগ্নিদগ্ধ হয়েছেন ৫ জন, তন্মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের। ৮ জন নারী অপহরণের শিকার হয়েছেন। পাচারের শিকার হয়েছে ৯ জন নারী ও কন্যাশিশু। এদের মধ্যে পতিতালয়ে বিক্রি করা হয়েছে ২ জনকে। বিভিন্ন কারণে ৬৩ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে।

এছাড়া যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ৩১ জন, এদের মধ্যে হত্যা করা হয়েছে ১২ জনকে। গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে ১ জন। উত্ত্যক্ত করা হয়েছে ২৩ জনকে। বিভিন্ন নির্যাতনের কারণে ৩৩ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন এবং ৯ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

জানুয়ারি মাসে বাল্য বিয়ে সংক্রান্ত ঘটনা ঘটেছে ২২টি, এদের মধ্যে বাল্যবিয়ের শিকার হয়েছে ১২ জন এবং ৩১ জন শিশু নির্যাতনের শিকার হয়েছে। শারীরিক নির্যাতন করা হয়েছে ২১ জনকে। পুলিশী নির্যাতনের শিকার হয়েছে ০৪ জন। বে-আইনি ফতোয়ার ঘটনা ঘটেছে ২টি। এছাড়া অন্যান্যরা নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত