স্কুলছাত্রী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২১

জাগরণীয়া ডেস্ক

নাটোরে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে মনিরুজ্জামান মনি নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

৫ ফেব্রুয়ারি (রবিবার) বিকেলে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ রেজাউল করিম এ রায় দেন। একই সঙ্গে ধর্ষণের ফলে স্কুলছাত্রীর গর্ভে জন্ম নেওয়া শিশু ছেলের ১৮ বছর বয়স পর্যন্ত ভরণ-পোষণের দায়িত্ব রাষ্ট্রকে নিতে বলেন আদালত। মামলার অপর আসামি দণ্ডপ্রাপ্ত মনিরের বোন নিশাত সুলতানাকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি শাহজাহান কবীর জানান, ২০১০ সালে লালপুর উপজেলায় এক নারীর কাছে প্রাইভেট পড়ত সপ্তম শ্রেণির ওই ছাত্রী। এ সময় ওই শিক্ষিকার ভাই মনিরুজ্জামান মনির সঙ্গে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মনিরুজ্জামান বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। একপর্যায়ে ওই ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি জানতে পারে ওই ছাত্রীর পরিবার মনিরুজ্জামানকে বিয়ের জন্য বললে সে অস্বীকার করে। এর মধ্যে মেয়েটি একটি পুত্র সন্তানের জন্ম দেয়। 

এ অবস্থায় ওই বছরের ১২ নভেম্বর মনিরুজ্জামান ও তাঁর বোনের বিরুদ্ধে লালপুর থানায় ধর্ষণ মামলা করেন স্কুলছাত্রীর মা। পুলিশ দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

পরে মামলাটি বিচারের জন্য আদালতে পাঠানো হয়। প্রয়োজনীয় সাক্ষ্য- প্রমাণ শেষে বিচারক আজ এ রায় দেন। 

এছাড়া রায়ে উল্লেখ করা হয়, মনিরুজ্জামানের ধর্ষণের ফলে জন্ম নেওয়া ছেলেটি বাবা মনিরুজ্জামান ও মায়ের পরিচয়ে পরিচিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত