পুলিশ পদকে মনোনীত শের আলী

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ০৩:১৫

জাগরণীয়া ডেস্ক

আরো অনেক সাধারণ পুলিশ কনস্টেবলের মতোই ছিলেন শের আলী, সব আলোচনা আর মিডিয়ার নজরের বাইরে এক সাধারণ পুলিশ সদস্য। কিন্তু একটি দুর্ঘটনা কবলিত বাস থেকে একটি কন্যা শিশুকে উদ্ধার করে অঝোরে কাঁদতে থাকা শের আলীর ছবি তাকে নিয়ে আসে দেশের মানুষের নজরে। একজন সাধারণ মানুষের অসাধারণত্বের কথা জানতে পারে সবাই।

সেই শের আলীই এবার সম্মানিত হতে যাচ্ছেন পুলিশ পদকে। এই বছর প্রেসিডেন্ট পুলিশ মেডেলের (পিপিএম) জন্য মনোনীত হয়েছেন কনস্টেবল শের আলী।

আগামী ২৩ জানুয়ারি পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে শের আলীর হাতে এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (সদর) ফারুক আহমেদ বলেন, “রবিবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি সিএমপিতে এসে পৌঁছায়। এবার শের আলীসহ সিএমপি বর্তমানে কর্মরত চারজন পিপিএম এবং সিএমপি কমিশনার ইকবাল বাহার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পাচ্ছেন”।

পুলিশ কর্মকর্তা ফারুক বলেন, “দুর্ঘটনায় আহত শিশুটিকে উদ্ধার করায় শের আলীকে পিপিএম’র জন্য মনোনীত করা হয়েছে। সিএমপি কমিশনার রাজশাহীতে দায়িত্ব পালনের সময় জঙ্গি দমনে বিশেষ অবদান রাখায় বিপিএম পাচ্ছেন।”

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু উপজেলায় রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া এলাকায় বাস উল্টে চারজন নিহত এবং ২৩ জন আহত হয়। চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল শের আলী তখন ছুটিতে কক্সবাজারের নিজ বাড়িতে ছিলেন। মহাসড়কে বাস দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে ছুটে গিয়ে ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান তিনি।

পরে বাসের ভেতরে ব্যাগ রাখার জায়গায় আটকে পড়া একটি শিশু শের আলীকে ‘আব্বা’ ডেকে পানি খেতে চাইলে আহত ওই শিশুটিকে কোলে নিয়ে অঝোরে কান্নারত শের আলীর একটি ছবি ফেসবুকে ব‌্যাপক আলোড়ন তোলে।

শের আলী বলেছিলেন, “মেয়েটি আমাকে আব্বা বলার পর চোখে নিজের কন্যা শিশুর প্রতিচ্ছবি ভেসে উঠেছিল। তখন আমি আর কান্না ধরে রাখতে পারিনি।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত