সিলেটে খাদিজার পর এবার ঝুমা

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ২১:৪৭

জাগরণীয়া ডেস্ক

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় আবারো সিলেটে এক কলেজছাত্রীকে কুপিয়েছে এক তরুণ। রবিবার সকালে সিলেটের জকিগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান।

আহত ঝুমা আক্তার (১৭) উপজেলার রসুলপুর গ্রামের মুসলিম উদ্দিনের মেয়ে ও স্থানীয় ইছামতি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝুমার মা করিমা বেগম জানান, একই গ্রামের বাহার তিন বছর ধরে ঝুমাকে উত্ত্যক্ত করে আসছিল। সম্প্রতি বিয়ের প্রস্তাব দিলে ঝুমা সেই প্রস্তাব ফিরিয়ে দেয়।

এই ঘটনার ব্যাপারে করিমা বেগম বলেন, "সকালে ছোট ছেলেকে স্কুলে ভর্তি করতে ঝুমাকে নিয়ে বের হই। পথে একই গ্রামের আব্দুল গফুরের ছেলে বাহার উদ্দিন (২২) গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে ঝুমাকে আঘাত করে পালিয়ে যায়।”

সুজ্ঞান চাকমা বলেন, ঝুমার বাম হাত ও পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তার হাতে অস্ত্রোপচার করা হয়েছে। মেয়েটি এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।”

স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদির বলেন, "বাহার কিছুদিন মাদ্রাসায় পড়ালেখা শেষে এখন ইলেকট্রিক মিস্ত্রির কাজ করে। ঝুমাকে বিরক্ত করতো বাহার। বিষয়টি নিয়ে গ্রামে সালিশও হয়েছে"।

এদিকে ঘটনার পর থেকে পলাতক রয়েছে বাহার। তাকে ধরতে পুলিশ কাজ শুরু করেছে বলে সুজ্ঞান চাকমা জানান।

উল্লেখ্য, এর আগে একই ধরণের ঘটনায় সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর তৎকালীন ছাত্রলীগ নেতার ধারালো অস্ত্রে গুরুতর আহত হন কলেজছাত্রী খাদিজা। আলোচিত এই ঘটনার মামলা বর্তমানে সিলেট আদালতে বিচারাধীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত