গৃহবধূর জীবনের মূল্য ৯০ হাজার টাকা!

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১২:২২

জাগরণীয়া ডেস্ক

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশকে না জানিয়ে গৃহবধূর লাশ পোড়ানোর পর সালিশ বৈঠকে জীবনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০ হাজার টাকা।

সালিশ বৈঠকে উপস্থিত ও স্থানীয় একাধিকসূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের বাহাদুপুর-বাকাল সড়কের আমবাড়ি নামক স্থানে গত ৫ জানুয়ারি দুপুরে নারায়ণ বৈষ্ণবের স্ত্রী মোনতারা বৈষ্ণবকে আহুতিবাটরা গ্রামের নেছারউদ্দিন খন্দকারের ছেলে ইমরান খন্দকার মোটরসাইকেল চাপা দিয়ে গুরুতর আহত করে। মোনতারা ঢাকায় চিকিৎসারত অবস্থায় ৭ জানুয়ারি সকালে মারা যায়। এ ঘটনা থানা পুলিশকে না জানিয়ে গ্রামের মাতুব্বররা লাশ তড়িঘড়ি করে ওই পুড়ে ফেলে। ওই রাতেই মোনতারার বাড়িতে সাবেক ইউপি সদস্য ভোলানাথ বৈষ্ণব, ব্যবসায়ী শাহানুর ইসলাম ধলা, স্থানীয় পঙ্কজ বৈষ্ণবের নেতৃত্বে এক সালিশ বৈঠক বসে। সালিশ বৈঠকে মোনতারা বৈষ্ণবের জীবনের মূল্য নির্ধারণ করা হয় এক লাখ টাকা। পরে অভিযুক্ত ইমরান খন্দকারের পক্ষ থেকে রায়ের বিরুদ্ধে আপত্তি জানালে সালিশবর্গ ১০ হাজার টাকা কমিয়ে ৯০ হাজার টাকা নির্ধারণ করে।

একটি জীবনের মূল্য ৯০ হাজার টাকায় নির্ধারণ করায় ওই এলাকার লোকজনের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। এছাড়াও ধার্যকৃত জরিমানার ওই টাকার বড় একটি অংশ ভাগাভাগি হয়েছে বলে বিশ্বস্ত একটি সূত্র থেকে জানা গেছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, দুর্ঘটনা এবং সালিশ বৈঠকে ৯০ হাজার টাকায় মিমাংসার কথাও তিনি শুনেছি। কেউ অভিযোগ না দিলে আমাদের কিছু করার থাকে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত