যৌতুকের দাবিতে শ্বাসরোধে হত্যা

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৭, ২৩:৫১

জাগরণীয়া ডেস্ক

যৌতুকের দাবিতে চাঁদপুরে এক ব্যক্তির বিরুদ্ধে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সালমা বেগম (২৫) ওই এলাকার হকার বাবুল খানের (৩৫) স্ত্রী। এই ঘটনায় বাবুলকে আটক করেছে পুলিশ।  

চাঁদপুর সদর মডেল থানার ওসি ওয়ালী উল্লাহ অলি জানান, বুধবার সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের রঘুনাথপুর তেরিজপুল এলাকার বাড়ি থেকে সালমা বেগমের লাশ উদ্ধার করা হয়।   

ওসি ওয়ালী বলেন, "সাড়ে তিন বছর আগে লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের দোকানঘর এলাকার লতিফ মিজির মেয়ে সালমার সাথে স্থানীয় তেরিজপুল খান বাড়ির নজরুল খানের ছেলে বাবুলের বিয়ে হয়। বিয়ের পর থেকে চলে আসা পারিবারিক বিরোধের জেরে রাতে বাবুল ও সালমার কাটাকাটি হয়; পরে সালমাকে শ্বাসরোধ করে হত্যা করে বাবুল। পরে ভোরে সালমার বাবার বাড়িতে ফোন করে বাবুলের পরিবারের সদস্যরা সালমার মৃত্যুর খবর দেন"।  

ওসি বলেন, পুলিশ খবর পেয়ে সালমার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায় ও বাবুলকে আটক করে। সালমার গলায় নখের আঁচর রয়েছে।

সালমার মা রাশিদা বেগম বলেন, সালমার বিয়ের সময় স্বর্ণালংকার, নগদ অর্থ ও অন্যান্য জিনিসপত্র বাবুলকে দেওয়া হয়। এরপরও প্রায়ই সালমাকে বাপের বাড়ি থেকে টাকা এনে দিতে চাপ দিত বাবুল। যৌতুকের দাবি ছাড়াও সমিতি থেকে থেকে লোন তুলে দেওয়ার জন্য সালমার সঙ্গে বাবুলের প্রায়ই ঝগড়া হতো।”  

রাশিদা আরও বলেন, “বাবুল যখন যা পেত তাই বিক্রি করত; সম্প্রতি ব্যবসার জন্য বাবুলকে নগদ ৩৫ হাজার টাকাও দেওয়া হলে সে ব্যবসায় না খাটিয়ে তা খরচ করে ফেলে।”

বাবুলই তার মেয়েকে হত্যা করেছে দাবি করে তিনি বলেন, “সালমার চুল এলোমেলো ও কানের দুল ভেঙ্গে চকির উপর পড়েছিল। তাছাড়া গলায় কালো দাগ রয়েছে।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত