'দাম্পত্য কলহের জেরে হত্যা ও আত্মহত্যা'

প্রকাশ | ১১ জানুয়ারি ২০১৭, ১৩:০৬

অনলাইন ডেস্ক

দাম্পত্য কলহের জের ধরেই’ দুই শিশুকে হত্যার পর আত্মহত্যা করেছেন রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকার এক গৃহবধূ। মঙ্গলবার বিকালে ছোট দিয়াবাড়ি পানির পাম্পসংলগ্ন ওই বাসা থেকে পাঁচ বছরের শামীমা ও তিন বছরের আবদুল্লাহর গলাকাটা লাশের পাশে তাদের মা আনিকাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় বলে পুলিশ জানিয়েছে।

খবর পেয়ে দারুস সালাম থানা এলাকার ওই বাড়িতে পরিদর্শক ফারুকুল এর নেতৃত্বে পুলিশ কর্মকর্তারা যান।

ফারুকুল বলেন, “বিকাল সাড়ে ৩টার দিকে ২৯/১ ছোট দিয়াবাড়ির ওই বাসার দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই গৃহবধূকে পাওয়া যায়। তার দুই সন্তানের গলাকাটা লাশ উদ্ধার করা হয়।”

লাশ তিনটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ।

ওই বাসা থেকে খাটের চাদরে মুড়িয়ে অনেক আলামতই থানায় নেওয়া হয়েছে বলে পরিদর্শক ফারুকুল জানান। এমনকি ওই ঘর থেকে একটি রক্তমাখা বটি ও চিরকুট উদ্ধার করে পুলিশ। চিরকুটে আত্মহত‌্যার স্বীকারোক্তি রয়েছে বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত এক পুলিশ কর্মকর্তা।

ঘটনার সময় আনিকার স্বামী সেলুনকর্মী শামীম সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় ছিলেন। শামীম ফিরে আসার পর মঙ্গলবার রাতেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ। এখনো তিনি থানাতেই আছেন।

বুধবার সকালে ফারুকুল বলেন, “গতকাল সকালে নাশতার সময় বাসি ভাত দেওয়ায় শামীম রেগে গিয়ে আনিকাকে গালাগাল করেন। এরপর না খেয়েই বাড়ি থেকে বেরিয়ে যান শামিম। পরে দুপুরে ওই ঘটনা ঘটে।”

পরিদর্শক ফারুকুল জানান, "এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। আনিকার মাকে খবর দেওয়া হয়েছে। তিনি এখনো আসেননি। তিনি এসে চাইলে মামলা করতে পারবেন।”

উল্লেখ্য, শামীমের বাড়ি গোপালগঞ্জে। আর নিহত আনিকার বাড়ি নওগাঁ জেলার মহাদেবপুরে। তাদের মধ‌্যে প্রায়ই ঝগড়া হত বলে মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছিলেন তাদের প্রতিবেশীরা।