চলে গেলেন মেহেরুন্নেসা পারুল

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৭, ১৯:৫১

জাগরণীয়া ডেস্ক

২০০৮ সালের ১৪ জানুয়ারিতে চিরদিনের জন্য না ফেরার দেশে পাড়ি জমান বরেণ্য নাট্যকার সেলিম আল দীন। এর ঠিক আট বছর পর এই জানুয়ারি মাসেই চিরদিনের পৃথিবী ছেড়ে চলে গেলেন সেলিম আল দীনের স্ত্রী বেগমজাদী মেহেরুন্নেসা পারুল।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

মঞ্চকুসুম শিমুল ইউসুফ ফেসবুকে লিখেন, পারুল ভাবি সেলিম ভাইয়ের কাছে চলে গেলেন। সেই জানুয়ারি সেই চলে যাওয়া। ১০ আর ১৪।’

মাসুম রেজা ফেসবুকে লিখেন, আমার গুরুপত্নী চলে গেলেন.. সেলিম আল দীন এর স্ত্রী পারুল ভাবি.. গতকাল তাঁকে দেখতে গিয়েছিলাম হলি ফ্যামিলিতে.. আইসিইউতে ছিলেন দেখতে পারিনি.. ২০০৮ এর জানুয়ারী ১৪ তে চলে গিয়েছিলেন সেলিমভাই নিজে.. আমি লন্ডনে ছিলাম তাঁকে শেষ দেখা দেখতে পারিনি.. দেশে থেকেও পারুল ভাবিকে দেখতে পেলাম না.. পারুলভাবি, সেলিম ভাইয়ের চেয়ে কম কিছু ভক্তি করিনি আপনাকে.. ভালো থাকবেন..

কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ঢাকা থিয়েটার ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের জ্যেষ্ঠ সদস্য বেগমজাদী মেহেরুন্নেসা পারুল।

ঢাকা থিয়েটার সূত্র জানায়, পারুলের লাশ মঙ্গলবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে যাওয়া হবে। সেখানে আসরের নামাজের পর জানাজা শেষে অরুণাপল্লীর গোরস্থানে তাকে সমাহিত করা হবে।

১৯৭৪ সালে সেলিম আল দীনের সঙ্গে বেগমজাদী মেহেরুন্নেসার বিয়ে হয়। তিনি নাটকের বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত