সাপ দেখিয়ে চাঁদাবাজি

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৭, ২০:১৫

জাগরণীয়া ডেস্ক

ঝিনাইদহ শহরে বেদে সম্প্রদায়ের মেয়েরা সাপ দেখিয়ে আতংক সৃষ্টি করে টাকা আদায় করছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে পথচারীরা উটকো ঝামেলায় পড়েছে। 

জানা যায়, গত এক মাস ধরে শহর দাপিয়ে বেড়াচ্ছে বেদে সম্প্রদায়ের ১০/১২ জন নারী। এরা সবাই বাল্য বিয়ের শিকার। জীবন ধারণের জন্য তারা ভিক্ষা বৃত্তিতে নেমেছে। তবে তাদের ভিক্ষা আদায়ের কৌশল ভিন্ন এবং আতংকজনক। 

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল হলেই তারা দল বেঁধে শহরের বিভিন্ন স্থানে পথচারীদের উপর হামলে পড়ছে। বিশেষ করে কলেজ ভার্সিটি ও গ্রাম থেকে শহরে আসা মানুষকে তারা টার্গেট করে টাকা আদায় করছে। টাকা দিতে অস্বীকার করলে সাপের ভয় দেখানো হচ্ছে। 

শাওন নামে কেসি কলেজের এক ছাত্র জানান, তার কাছ থেকে পঞ্চাশ টাকা নিয়ে আর ফেরৎ দেয় নি। ১০/১২ জন নারী সবাই তাকে ঘিরে ধরে টাকা আদায় করে। 

সোনিয়া নামে এক কলেজ পড়ুয়া মেয়ে জানান, বাড়ি থেকে কিছু কেনাকাটার জন্য তিনি টাকা নিয়ে এসেছিলেন, কিন্তু বেদে সম্প্রদায়ের মেয়েরা তার কাছ থেকে অনেকটা জোর করে কেড়ে নিয়েছে। 

নূর আলী নামে এক ব্যক্তি জানান, পথে ঘাটে এ সব বেদের মেয়েদের দেখলে ছেলে মেয়েরো আড়ালে আবডালে সরে যাচ্ছে। তবে কোন প্রতিকার নেই। 

নোংরা কাপড় পড়া আর বেশির ভাগ গর্ভবতী এ সব বেদের মেয়েরা ঝিনাইদহ শহরে আতংকের সৃষ্টি করলেও কেউ তাদের প্রতিরোধ করছে না। তারা অপ্রতিরোধ্য ভাবে শহর চষে বেড়াচ্ছে। তাদের কাছ থেকে কেউ ভদ্র আচরণ পাচ্ছে না বলেও অনেকের অভিযোগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত