খাদিজা হত্যাচেষ্টা মামলা: ১৭ জনের সাক্ষ্য গ্রহণ

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৬, ২৩:০৫

জাগরণীয়া ডেস্ক

সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলায় ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ এর প্রথম দিনে ১৭ জনের সাক্ষ্য নেওয়া হয়। সোমবার সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে সাক্ষ্য গ্রহণ করা হয়।

আদালতের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান বলেন, সকাল ১১টায় মামলার বাদী খাদিজার চাচা আব্দুল কুদ্দুসের জবানবন্দি নেওয়ার মধ্য দিয়ে আলোচিত মামলাটির সাক্ষ্য গ্রহণ শুরু হয়। পরে বেলা ২টা পর্যন্ত এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র, উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জিসহ ঘটনার প্রত্যক্ষদর্শী ও খাদিজার সহপাঠীরা মিলে মোট ১৭ জন সাক্ষ্য দেন”।

আগামী ১১ ডিসেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করা হয়েছে বলে জানান পিপি মাহফুজুর রহমান।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হবার পর তার উপর হামলা করে সেসময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাছলয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক থাকা বদরুল আলম। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে খাদিজার মাথার খুলি ভেদে করে মস্তিষ্ক জখম হয়।

তবে ঢাকার স্কয়ার হাসপাতালে তিন দফা অস্ত্রোপচারের পর এখন অনেকটা সুস্থ খাদিজা। শরীরের বাঁ পাশ স্বাভাবিক সাড়া না দেওয়ায় চিকিৎসার জন্য স্কয়ার থেকে তাকে পাঠানো হয় সাভারের সিআরপিতে।

ঘটনার পরদিন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেন। বদরুলকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত