প্রধানমন্ত্রীর জন্য মসজিদে-মন্দিরে দোয়া ও প্রার্থনা

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ১২:০৪

জাগরণীয়া ডেস্ক

আকাশে যখন কয়েক হাজার ফুট উঁচুতে তখন যান্ত্রিক ত্রুটি দেখায় জরুরি অবতরণ করে বিমানটি। প্রাণে রক্ষা শতাধিক যাত্রীর, সে বিমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন।বিষয়টি নিয়ে স্বভাবতই  তোলপার রাষ্ট্রযন্ত্রে। তবে প্রধানমন্ত্রী অক্ষত আছেন। 

এ কারণে শুক্রবার(২ ডিসেম্বর) তার জন্য বিশেষ দোয়া আর প্রার্থনার আয়োজন হচ্ছে । সব মসজিদে মসজিদে জুমার নামাজের পর বিশেষ দোয়া আর মন্দির, গির্জা, প্যাগোডায় প্রার্থনার আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। 

গত রবিবার (২৭ নভেম্বর) হাঙ্গেরি সফরে যাওয়া প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় সেটি জরুরি অবতরণ করে তুর্কমেনিস্তানে। চার ঘণ্টা পর ত্রুটি সারিয়ে বিমানটি আবার হাঙ্গেরির পানে যাত্রা করে। 

সেই খবরটি বাংলাদেশে এসেছিল খানিক পরে। সঙ্গে সঙ্গেই দেশবাসী ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা উদ্বিগ্ন হয়। 

তিন দিনের সম্মেলন শেষে গত বুধবার(৩০ নভেম্বর)রাতে নিরাপদেই প্রধানমন্ত্রী দেশে ফেরেন। তবে তিনি যে বিমানে চেপে গিয়েছিলেন, তিনি ফিরেছেন অন্য একটি উড়োযানে করে।

এর মধ্যে তদন্ত কমিটি গঠন হয়, বের হয়ে এসেছে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের তেলের স্ক্রু ঢিলা ছিল। একটি তদন্তে এই ঘটনাটি বের হয়ে আসার পর বরখাস্ত হয়েছেন বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছয় কর্মী। চলছে আরও দুটি তদন্ত কমিটির কাজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্য একে চক্রান্ত হিসেবে দেখছেন না। তিনি বলেছেন, এটা যান্ত্রিক ত্রুটি হিসেবেই ধরে নিয়েছেন। তারপরও ক্ষমতাসীন দলে উৎকণ্ঠা কাটছে না। প্রধানমন্ত্রী নিরাপদে দেশে ফেরায় সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা ও তার জীবন নিরাপদ রাখার কামনা করে আজ বিশেষ প্রার্থনার ডাক দেয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজে অংশ নেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

ঢাকেশ্বরী জাতীয় মন্দিরেও প্রার্থনায় থাকবেন আওয়ামী লীগের সনাতন ধর্মাবলম্বী নেতারা। বেলা ১২টায় সেখানে শুরু হবে আনুষ্ঠানিকতা
প্রার্থনা হবে খ্রিষ্টানদের উপাসনালয় গির্জাগুলোতেও।সকাল সাড়ে নয়টায় মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। 

হবে বৌদ্ধদের উপাসনালয় প্যাগোডায়। সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায়ের এই প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

এসব দোয়া ও প্রার্থনায় উপস্থিত থাকতে দলের নেতাকর্মীদেরকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত