লং মার্চ এড়াতে ভাঙা প্রতিমার বিসর্জন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৬, ১৭:৫১

জাগরণীয়া ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর অভিমুখী ১৮ নভেম্বরের লং মার্চের আগেই তড়িঘড়ি করে  ভেঙে যাওয়া প্রতিমাগুলো বিসর্জন দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।    

বুধবার (১৬ নভেম্বর) সকালে এই প্রতিমা বিসর্জন দেওয়া হয়। 

নাম না প্রকাশ করার শর্তে অনেকেই জানান, রাজধানীর শাহবাগ মোড় থেকে ১৮ নভেম্বর (শুক্রবার) নাসিরনগরে লং মার্চ আসার কথা রয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর)বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশ হওয়ার পর ওপর মহলের নির্দেশে স্থানীয় প্রশাসনের লোকজন তড়িঘড়ি করে মন্দিরের লোকজনের সঙ্গে কথা বলে কৌশলে মন্দির থেকে মূর্তিগুলো বির্সজনের ব্যবস্থা করে। 

এবিষয়ে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী বলেন, মন্দির কমিটি এবং এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে কথা বলে তাদের প্রথা মেনে বিধ্বস্ত প্রতিমাগুলো বিসর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। আমরা পরবর্তীতে প্রতিমাগুলো পুনর্নির্মাণের জন্যে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা ব্যবস্থা নেবো।’ 

মঙ্গলবার রাজধানী শাহবাগ নাসিরনগরের হামলার জড়িতদের বিচারের দাবিতে ১৮ নভেম্বর সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে থেকে নাসিরনগর অভিমুখে লং মার্চ কর্মসূচি ঘোষণা করে। মঙ্গলবার বেলা ১১টায় শাহবাগ মোড়ে অবস্থান করে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেন শিক্ষার্থীরা। মাইনোরিটি রাইটস মুভমেন্টের ব্যানারে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। শুক্রবার দুপুরে একই দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত