টঙ্গীতে বয়লার বিস্ফোরণ, নিহত ২৪

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৬, ২৩:৩৬

জাগরণীয়া ডেস্ক

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্প নগরীতে ট‌্যাম্পাকো ফয়েলস নামে একটি প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ‌্যা ২৪ বলে নিশ্চিত হওয়া গেছে।

শনিবার সকালে অগ্নিকাণ্ডের পর ওই কারখানা থেকে লাশ উদ্ধার করে টঙ্গী হাসপাতাল, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেলে নেওয়া হয়।

বিকালে সব লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়ার পর জানানো হয়, টঙ্গীর ওই কারখানায় অগ্নিকাণ্ডে মোট নিহতের সংখ‌্যা ২৪ জন।    

ট‌্যাম্পাকো ফয়েলসের পাঁচ তলা ওই কারখানায় বয়লার বিস্ফোরণের পর আগুন ধরে যায় বলে জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রফিকুজ্জামান জানান।

দুপুরে আগুন নেভানোর আগে বেশ কয়েকজনের লাশ বের করে আনা হয়, কয়েকজন হাসপাতালে নেওয়ার পর মারা যান। এদের কেউ অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন। আগুনে কারখানার কাঠামো ভেঙে পড়ে তার নিচে চাপা পড়ে মারা যান কেউ কেউ।

এছাড়া আহত অন্তত ৩৫ জনকে টঙ্গী সরকারি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

নিহতদের প্রত‌্যেকের পরিবারকে ২ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। গাজীপুর জেলা প্রশাসন নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে এবং আহতদের ৫ হাজার টাকা করে দিচ্ছে।

কারখানার মালিক সিলেটের সাবেক বিএনপি সাংসদ সৈয়দ মো. মকবুল হোসেন হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

এই ঘটনা তদন্তে পাঁচ সদস‌্যের কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন। কমিটিকে ১৫ দিনের মধ‌্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানান জেলা প্রশাসক এস এম আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত