আফসানা হত্যা: ২২ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ১০:০৩

জাগরণীয়া ডেস্ক

আফসানা ফেরদৌসের হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে ১৯ আগস্ট (শুক্রবার) সারাদেশে বিক্ষোভ এবং ২২ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা করবে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

১৮ আগস্ট (বৃহস্পতিবার) ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়ন কর্মী আফসানা ফেরদৌসের হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা তুলে ধরে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। লাকী আক্তার এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক জিলানী শুভ।

সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে ৩টি দাবি উত্থাপন করা হয়
১। অবিলম্বে আফসানা ফেরদৌসের হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করতে হবে ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে হত্যাকারীদের রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন।  সন্দেহভাজন ছাত্রলীগ তেজগাও কলেজের সাংগঠনিক সম্পাদক রবিন সহ যে সকল নাম্বার ফোন করেছে তাদের গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করা হলে এ হত্যার রহস্য বেরিয়ে আসবে।
২। হত্যা রহস্য উদঘাটনে নির্মোহ তদন্ত পরিচালনা করতে হবে। তদন্ত নিয়ে কোনও ধরনের প্রহসন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মেনে নেবে না। 
৩। সোহাগী জাহান তনু ও মাহমুদা খানম মিতুর হত্যাকারীদের প্রকৃত স্বরূপ উন্মোচন, গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে বিচারহীনতার সংস্কৃতি রুখে দেবার মাধ্যমে পাহাড় হতে সমতলে তনু, মিতু, আফসানাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

ছাত্র ইউনিয়ন কর্মী আফসানা ফেরদৌসের হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা তুলে ধরে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ আগস্ট (শুক্রবার) সমগ্র দেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের উদ্যোগে আফসানা ফেরদৌসের হত্যাকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ কর্মসূচি এবং ২২ আগস্ট ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রণালয় বরাবর বিক্ষুব্ধ পদযাত্রা কর্মসূচি ও স্মারকলিপি পেশ, একই সাথে সমগ্রদেশে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও-এর কর্মসূচি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় আহত তেজগাঁও কলেজ সংসদ সভাপতি শামীম আহমেদ, কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি লিটন নন্দী, ঢা.বি. সংসদের সাধারণ সম্পাদক ও সহ-সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস, কেন্দ্রীয় অর্থ সম্পাদক ও ঢা.বি. সংসদ সাংগঠনিক সম্পাদক মো. ফয়েজুল্লাহ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ সহ-সভাপতি জ্যোতির্ময় চক্রবর্তী, কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক ও ঢাকা জেলা সংসদ সাধারণ সম্পাদক কাজী রিতা, ঢাকা মহানগর সংসদ সহ-সভাপতি দীপক শীল সহ বিভিন্ন সংসদের নেতা-কর্মীবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত