কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৫

জাগরণীয়া ডেস্ক

কুষ্টিয়ায় গৃহবধূ শাহানারা হত্যা মামলায় স্বামী আতিয়ার রহমানকে (৩৫) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আসামি আতিয়ার রহমান পলাতক রয়েছেন।

২৬ সেপ্টেম্বর (বুধবার) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালতের (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। 

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালত সূত্র জানায়, ২০০৩ সালে কুষ্টিয়া সদর উপজেলা হররা গ্রামের শাহানারার সঙ্গে পাশের গ্রামের আতিয়ার রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে শাহানারার ওপর নির্যাতন চালিয়ে আসছিলেন তার শ্বশুরবাড়ির লোকেরা। যৌতুকের টাকা দিতে না পারায় তাকে কয়েকবার বাবার বাড়িতে পাঠিয়েও দেয়া হয়। 

২০০৬ সালে ২৭ সেপ্টেম্বর রাতে ৫০ হাজার টাআ যৌতুকের দাবীতে শাহানারার উপর নির্যাতন এবং এক পর্যায়ে তাকে হত্যা করা হয়। ঘটনার পরের দিন শাহানারার ভাই মনিরুজ্জামান বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় আতিয়ার রহমান ও তার তিন ভাই বজলু, ফজলু ও মেজবারকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আকরাম হোসেন দুলাল বলেন, দীর্ঘ শুনানি শেষে বিচারক প্রধান আসামি আতিয়ারের অনুপস্থিতিতে এ রায় দেন। এ মামলায় অন্য আসামিদের খালাস দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত