নেত্রকোনায় ছেলে হত্যার অভিযোগে মা গ্রেপ্তার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৭

জাগরণীয়া ডেস্ক

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নিজের ছেলের হত্যায় জড়িত থাকার অভিযোগে মা মেহেরা আক্তার (৪০) সহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

১৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) গভীর রাতে উপজেলার মোজাফফর ইউনিয়নের গগডা আটকান্দিয়া মেহেরা আক্তার (৪০) ও সন্তু মিয়াকে এবং এর দুদিন আগে একই গ্রামের তমিজ উদ্দিন ফকিরের ছেলে সবুজ মিয়াকে (৪০) গ্রেপ্তার করা হয়।

কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী জানান,  ১৯ সেপ্টেম্বর এ তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতের (রিমান্ড) আবেদন করা হয়েছে।

স্বজনরা জানান, গত ৭ সেপ্টেম্বর দুপুরে খেলতে যাওয়ার পর আর খোঁজ পাওয়া যায়নি জনি (১১) এর। জনি স্থানীয় গগডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র জনি (১১) এর। নিহত জনি মোজাফফর ইউনিয়নের গগডা আটকান্দিয়া গ্রামের দিনমজুর আব্দুল সোবাহান ও মেহেরা আক্তারের ছেলে। জন্ম হওয়ার কয়েকদিনের মাথায় চাচা আব্দুল ক্বারী দত্তক নেন জনিকে। সম্প্রতি আব্দুল ক্বারীর স্ত্রী ঝড়না আক্তার চাকরি নিয়ে দেশের বাইরে চলে যাওয়ায় জনি তার মায়ের কাছে চলে আসে। গত ৯ সেপ্টেম্বর গ্রামের একটি পুকুরে জনির বস্তাবন্দি লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় ১১ সেপ্টেম্বর  জনির বাবা আব্দুল সোবাহান বাদী হয়ে কেন্দুয়া থানায় অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ছামেদুল হক বলেন, গত ১৬ সেপ্টেম্বর এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে একই গ্রামের তমিজ উদ্দিন ফকিরের ছেলে সবুজ মিয়াকে (৪০) গ্রেপ্তার করা হয়। পরে সবুজ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেন। তার দেওয়া তথ্য অনুযায়ী মেহেরা ও সন্তু মিয়াকে গ্রেপ্তার করা হয়। 

তিনি আরও বলেন, জনির পরিবারের সঙ্গে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিষয়ে একই গ্রামের মাজু মিয়াসহ কয়েকজনের বিরোধ চলছিল। প্রতিপক্ষকে ফাঁসাতে শিশু জনিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত