‘বাংলাদেশের জন্য অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ’

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫১

জাগরণীয়া ডেস্ক

মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে থাকা বাংলাদেশের জন্য অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ- বললেন ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট।

১৭ সেপ্টেম্বর (সোমবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচনী প্রচারণামূলক কর্মসূচি 'শান্তিতে বিজয়'-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী প্রক্রিয়ায় সব রাজনৈতিক দলের কর্মী-সমর্থকদের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত হওয়া উচিত। একই সঙ্গে ভয়ভীতি ও নিপীড়নমূলক বিধিনিষেধ ছাড়াই নির্বাচনী প্রচার ও সমাবেশ করার স্বাধীনতা থাকা জরুরি। নির্বাচনী প্রক্রিয়ায় সব রাজনৈতিক দল ও ব্যক্তির পরিপূর্ণভাবে অংশগ্রহণের স্বাধীনতাও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য অপরিহার্য।

নির্বাচনী প্রক্রিয়ার প্রতিটি স্তরে সংশ্লিষ্ট সবাইকে শান্তিপূর্ণ ও অহিংস আচরণের আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

ইউএসএইড ও ইউকেএইডের যৌথ অর্থায়ন এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের 'স্ট্রেংদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ' প্রকল্পের আওতায় প্রচার কার্যক্রমটি হাতে নেওয়া হয়েছে। অনুষ্ঠানে ৪০টি জেলার চার শতাধিক রাজনৈতিক নেতা শান্তিপূর্ণ ও অহিংস নির্বাচনের শপথ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত