সাংবাদিক সুবর্ণা নদী হত্যায় আসামি মিলন গ্রেপ্তার

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৪

জাগরণীয়া ডেস্ক

পাবনার সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যা মামলার এজাহারভুক্ত তিন নম্বর আসামি শামসুজ্জামান মিলনকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত শামসুজ্জামান মিলন পাবনা শহরের গোপালপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে। তিনি সুবর্ণা নদীর প্রাক্তন শ্বশুর আবুল হোসেনের মালিকানাধীন ইড্রাল ফার্মাসিউটিক্যাল (ইউনানী) এর ম্যানেজার।

৮ সেপ্টেম্বর (শনিবার) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কামান্ডার মো. রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেন।

৯ সেপ্টেম্বর (রবিবার) এক সংবাদ সম্মেলনে শামসুজ্জামান মিলনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে বলে জানান র‌্যাব কমান্ডার।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট রাতে পাবনা পৌর সদরের রাধানগর মহল্লায় আদর্শ গার্লস হাইস্কুলের সামনে বাসার কলিং বেল টিপে কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। সুবর্ণা গেট খোলার সঙ্গে সঙ্গে তাকে অতর্কিত ধারালো অস্ত্র দিয়ে হাতে ও মাথায় এলোপাথাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে পরিবারের লোকজন উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গত ২৯ আগস্ট বিকেলে পাবনা সদর থানায় মামলা করেন নদীর মা মর্জিনা বেগম। এতে শিল্পপতি আবুল হোসেন, তার ছেলে ও নদীর সাবেক স্বামী রাজীব হোসেন, অফিস সহকারী শামসুজ্জামান এবং অজ্ঞাতনামা আরও পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।

এ ঘটনায় গত ২৯ আগস্ট সুবর্ণার প্রাক্তন শ্বশুর আবুল হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এখনো গ্রেপ্তার হয়নি সুবর্নার প্রাক্তন স্বামী ও মামলার এক নম্বর আসামি রাজিব হোসেন।

জানা গেছে, আবুল হোসেনের ছেলে রাজীবের সঙ্গে নদীর দ্বিতীয় বিয়ে হয়েছিল। কিন্তু যৌতুকের দাবিতে নদীকে তালাক দেন রাজীব। এ ঘটনায় রাজীব ও আবুল হোসেনসহ ৩ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন নদী। গত ২৮ আগস্ট (মঙ্গলবার) সেই মামলার শুনানি হয়।

নিহত সুবর্ণা নদী জেলার আটঘরিয়া উপজেলার একদন্ত গ্রামের মৃত আয়ুব আলীর মেয়ে। তিনি আনন্দ টিভির পাবনা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। তিনি স্থানীয় ‘দৈনিক জাগ্রত বাংলা’র সম্পাদক ও প্রকাশক ছিলেন। পাবনা শহরের রাধানগরে একটি ভাড়া বাসায় মা ও মেয়েকে নিয়ে থাকতেন সাংবাদিক সুবর্ণা। এর আগে জীবন নামে এক ছেলের সঙ্গে বিয়ে হয় সাংবাদিক সুবর্ণা আক্তার নদীর। পরবর্তীতে তাদের বিবাহবিচ্ছেদ হয়। সেই ঘরে তাদের জান্নাত নামে ৭ বছরের এক মেয়ে রয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত