শিশু আকিফা হত্যায় বাসের মালিক গ্রেপ্তার

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৬

জাগরণীয়া ডেস্ক

কুষ্টিয়ায় ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের ধাক্কায় শিশু আকিফা হত্যার ঘটনায় বাসের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) গ্রেপ্তার করেছেন র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের সদস্যরা।

৯ সেপ্টেম্বর (রবিবার) ভোর সাড়ে ৫টার দিকে ফরিদপুর জেলার কোতোয়ালি থানাধীন ঝিলটুলি এলাকায় অভিযান পরিচালনা করে তাকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৮।

র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. রইছ উদ্দিন জানান, বাসমালিক মো. জয়নাল আবেদীন শিশু আকিফা নিহতের ঘটনায় কুষ্টিয়া সদর থানায় দায়ের হওয়া মামলার ৩ নম্বর আসামি। তাকে আটকের পর কুষ্টিয়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

শিশুটির বাবা ব্যবসায়ী হারুন জানান, গত ২৮ আগস্ট (মঙ্গলবার) বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী থেকে ফরিদপুরগামী গঞ্জেরাজ পরিবহনের একটি বাস চৌড়হাস মোড়ের কাউন্টারে এসে থামে। ঠিক সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে এক বছরের শিশুকন্যা আকিফাকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোনো হর্ন ছাড়াই চালক খোকন বাসটি চালিয়ে এসে রিনাকে ধাক্কা দিয়ে পালিয়ে যান। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিঁটকে পড়ে আহত হয় আকিফা। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা ও মেয়েকে উদ্ধার করে নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

মাথায় আঘাত পাওয়ায় শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ওইদিন সন্ধ্যায় ঢাকা মেডিকেলে নেওয়া হয়। ২৯ আগস্ট সকাল ১১টায় সেখানে আকিফা অস্ত্রপচার করা হয়। পরে ৩০ আগস্ট ভোর ৫টার দিকে শিশুটির মৃত্যু হয়।

এদিকে, বাসের ধাক্কা দেওয়ার ভিডিওটি স্থানীয় একটি দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়লে তা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ফুঁসে ওঠে সচেতন মহল।  প্রতিবাদে বুধবার চৌড়হাস মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন স্থানীয়রা।

মানববন্ধনে ঘাতক গঞ্জেরাজ পরিবহনের চালককে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এরপর ওই শিশুর পিতা মো. হারুন অর রশিদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন (কুষ্টিয়া মডেল থানার মামলা নং-৪১, তাং-৩০-০৮-২০১৮, ধারা-২৭৯/৩৩৮-ক/৩০৪-খ দণ্ডবিধি)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত