‘ভোটের অধিকার নিশ্চিত করতে সরকার নিবেদিত’

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৭

জাগরণীয়া ডেস্ক

আমরা দেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করতে আন্দোলন সংগ্রাম করেছি। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে আমরা নিবেদিত- বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৫ সেপ্টেম্বর (বুধবার) সকালে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দুই সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে এখানে আপনারা দুইজন সিটি করপোরেশন মেয়র, একজন রাজশাহীর, একজন সিলেটের। রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত এবং সিলেটে বিএনপির মেয়র প্রার্থী জয়লাভ করেছেন। দুইজন এক সঙ্গে এখানে শপথ গ্রহণ করেছেন। কাউন্সিলরগণও বিভিন্ন দল ও স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত। প্রত্যেক এলাকার জনগণ ভোট দেওয়ার অধিকার অর্জন করেছেন। ভোট দিয়ে তাদের মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করতে পারছেন। এটা আজ প্রমাণিত।

মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, জনগণ আস্থা রেখে আপনাদের ভোট দিয়েছে। যে দলই করুন না কেন নিজ নিজ এলাকায় উন্নয়ন ও জনগণের কল্যাণে কাজ করা আপনাদের কর্তব্য। সরকার প্রধান হিসেবে আপনারা সব ধরনের সহযোগিতা পাবেন।

একই সাথে তিনি বলেন, যদি অনিয়ম হয়, দুর্নীতি, সন্ত্রাস-জঙ্গিবাদ হয়, তবে যে দলেরই হোক না কেন, কেউ-ই রেহাই পাবে না।

এর আগে রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেটের আরিফুল হক চৌধুরীকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দুই সিটির কাউন্সিলরদেরও শপথ বাক্য পড়িয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।    

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত