নওশাবার জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

প্রকাশ | ২১ আগস্ট ২০১৮, ১৫:২০

অনলাইন ডেস্ক

অভিনেত্রী কাজী নওশাবার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

২০ আগস্ট (সোমবার) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালত আসামির জামিন নাকচের এ আদেশ দেন। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফায় চার দিন এবং দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নেয় নওশাবাকে।

গত ১৩ আগস্ট দ্বিতীয় দফার রিমান্ড শেষে আদালতে হাজির করলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, সম্প্রতি অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের মুক্তি চেয়ে ‘মানবিক আবেদন’ দিয়েছে টেলিভিশন শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘ।

সংঘের পক্ষ থেকে সভাপতি শহীদুল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের স্বাক্ষরিত এই বিবৃতি টেলিভিশন শিল্পী ও পরিচালকদের নিজ নিজ ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করতে দেখা গেছে।

বিবৃত্তিতে আরও বলা হয়, ‘আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইন তার নিজস্ব গতিতে চলবে। আমরা বিশ্বাস করি সব আইনি প্রক্রিয়া পার হয়ে নওশাবা তার স্বাভাবিক জীবনের ফিরে আসবে। অভিনয় শিল্পী সংঘ এর সব সদস্য, অভিনয় শিল্পীদের পক্ষ থেকে আপনার কাছে বিনীত আবেদন, কাজী নওশাবা আহমেদকে বন্দিদশা থেকে মুক্ত করে মায়ের কোলে তার সন্তানকে ঈদ করার সুযোগ করে দিন।’

বিবৃতিতে নওশাবার মুক্তি চেয়ে বলা হয়, ‘প্রধানমন্ত্রী, মাদার অব হিউম্যানিটি, সংস্কৃতিবান্ধব, জননেত্রী শেখ হাসিনা, আপনার কাছে বিনীত আবেদন, যেহেতু নওশাবা তার ভুলের জন্য অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী এবং তার বিগত জীবনে এমন কোনো কর্মকাণ্ড নেই যা রাষ্ট্র, সমাজ ও মানবতাবিরোধী। বরং নানাবিধ সামাজিক, মানবিক কর্মকাণ্ডের সঙ্গে সে জড়িত, এটা আমরা সবাই জানি। যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের আন্দোলনেও নওশাবা বলিষ্ঠভাবে জড়িত ছিল। দু’দিন পরেই ঈদ, নওশাবার ছয় বছরের কন্যা সন্তান আছে, শারীরিকভাবেও সে অসুস্থ।’

উল্লেখ্য, গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার হন অভিনেত্রী নওশাবা।