আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৩:১৯

জাগরণীয়া ডেস্ক

মাদারীপুরে দশম শ্রেণীর ছাত্রী সাথী আক্তার (১৫) কে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

১৭ আগস্ট (শুক্রবার) বিকেলে মাদারীপুর সদর মডেল থানায় নিহত স্কুলছাত্রীর মা রুবি বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর গ্রামের ইকবাল বেপারীর প্রথম পক্ষের মেয়ে সাথী আক্তার তার মামারবাড়ি একই উপজেলার মধ্য পেয়ারপুর গ্রামে থেকে চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করতো। গত ১১ আগস্ট স্কুল চলাকালীন সময়ে সাথী আক্তার নামের দশম শ্রেণির মানবিক বিভাগের ওই ছাত্রীকে প্রধান শিক্ষক নূর হোসেন মারধর ও অশালীন গালিগালাজ করেন। শিক্ষকের মারধর ও অশালীন গালিগালাজ সইতে না পেরে বাসায় ফিরে ওই শিক্ষার্থী কীটনাশক পান করে। পরে চিকিৎসাধীন অবস্থায় গত গত ১৫ আগস্ট রাতে তার মৃত্যু হয়। 

জানা গেছে, গত ১১ আগস্ট সাথীর সঙ্গে তার দুই সহপাঠির কথা কাটাকাটি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক মো. নূর হোসেন হাওলাদার সাথী ও তার বান্ধবীদের ডেকে নিয়ে মারধর ও গালিগালাজ করেন।

সাথী ওইদিন স্কুল থেকে বাড়ি ফেরার পথে চরমুগরিয়া থেকে ঘাস মারার ওষুধ কিনে নিয়ে যায় এবং সন্ধ্যায় বাড়ির সবার অলক্ষ্যে সে ওষুধ করে। মুমূর্ষু অবস্থায় মামাবাড়ির লোকজন সাথীকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও সাথীর অবস্থার উন্নতি না হওয়ায় পরদিন সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ আগস্ট রাতে তার মৃত্যু হয়।

মাদারীপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) সিরাজুল ইসলাম বলেন, অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেছেন নিহতের মা। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত