১৫ আগস্ট রাজধানীতে যান চলাচলের রোডম্যাপ

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৯:৫০

জাগরণীয়া ডেস্ক

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজধানীতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

১২ আগস্ট (রবিবার) বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ধানমন্ডি ২৭ নং পূর্ব মাথা থেকে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২ নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

এছাড়া প্রয়োজনে গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আসা যানবাহনগুলোকে মানিক মিয়া এভিনিউয়ে বামে মোড় নিয়ে ফার্মগেটের দিকে, নিউমার্কেটমুখী গাড়িগুলোকে ধানমন্ডি-২৭ নং পূর্ব মাথা থেকে ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে সাত মসজিদ রোড- ধানমন্ডি ২নং রোড, সিটি কলেজ হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেওয়া হতে পারে।

শাহবাগ বা নিউমার্কেট থেকে সায়েন্স ল্যাবরেটরির দিকে আসা গাবতলী ও এয়ারপোর্টগামী গণপরিবহনগুলো ধানমন্ডি ২ নং রোড হয়ে জিগাতলা-সাতমসজিদ রোড- ধানমন্ডি ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে ২৭ নং রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ অর্পণ শেষে ভেন্যু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। এ সময় সাধারণ জনসাধারণের গাড়িগুলো রাসেল স্কয়ার থেকে ধানমন্ডি ৬ নং রোডের উভয় পাশে এক লাইনে এবং রাসেল স্কয়ার থেকে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করতে পারবেন বলেও জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত