ট্রাফিক সপ্তাহ

৬ দিনে প্রায় চার কোটি টাকা জরিমানা আদায়

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১৪:৪৩

জাগরণীয়া ডেস্ক

১০ আগস্ট (শুক্রবার) পর্যন্ত চলমান ট্রাফিক সপ্তাহের ষষ্ঠ দিন শেষে সারা দেশ থেকে তিন কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ২২৩ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, চলমান ট্রাফিক সপ্তাহের ষষ্ঠ দিনে সারাদেশে তিন হাজার ৫৪৪টি যানবাহন আটক এবং ৪০ হাজার ৬৩০ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

এছাড়া শুক্রবার সকাল সাতটা থেকে বিকাল তিনটা পর্যন্ত ডিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক চালানো অভিযানে তিন হাজার ২৮১ টি মামলা করা হয়েছে। এর মধ্যে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩২০ টি, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১৩৯টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ১০ টি, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ২৪ টি ও বিভিন্ন স্টিকার ব্যবহার করার দায়ে ১টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৯৫৬টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ১৮৭টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে এক হাজার ৫৭৮ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ২ ভিডিও এবং ১৯টি সরাসরি মামলা দেয়া হয়েছে। তাছাড়া আটক করা হয়েছে ৪৫টি মোটরবাইক।

১১ আগস্ট (শনিবার) ট্রাফিক সপ্তাহের শেষ দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত