বরিশালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভে শিক্ষার্থীরা

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৪:৪১

জাগরণীয়া ডেস্ক

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থী মৃত্যুর বিচারসহ সাত দফা দাবি আদায়ে বরিশালে মহাসড়ক অবরোধ করে বি‌ক্ষোভ-মিছিল করছে শিক্ষার্থীরা।

২ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ১১টার দিকে নগরের চৌমাথা এলাকার ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ-মিছিল করে তারা। সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, অমৃত লাল দে কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি মডেল কলেজ, ইনফ্রা পলিটেকনিক কলেজসহ বেশ কিছু কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ-মিছিলে  অংশ নেয়।

আন্দোলনরত সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থীরা জানান, স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা ও নিরাপদ সড়ক এখন সময়ের দাবি। সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেলপারের শাস্তিসহ নিরাপদ সড়কের দাবিতে আমাদের এ আন্দোলন। সুনির্দিষ্ট আশ্বাস বা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। 

শিক্ষার্থীরা বরিশাল সড়কে যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স, নগরের বিভিন্ন স্থানে যত্রতত্র গাড়ি পার্কিং করার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবি তোলেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের দুটি বাসের রেষারেষিতে বাস চাপায় ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

গত চার দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। উদ্ভুত পরিস্থিতিতে রাজধানীসহ সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত