বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১২:২৬

জাগরণীয়া ডেস্ক

দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

৩০ জুলাই (সোমবার) সকাল থেকে দুই বাসচালকের গ্রেপ্তার ও বিচার দাবি করে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজেসহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হোটেল র‍্যাডিসন ব্লুর সামনের রাস্তায় নেমে আসে।

তারা অভিযোগ করেছে, ঘটনার প্রায় দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সকাল ১০টার দিকে কলেজের সামনে মানববন্ধন করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরিয়ে দেয় বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

‘ছাত্র হত্যার বিচার চাই/ উই ওয়ান্ট জাস্টিস/ চলার পথটা যদি বিপদজনক হয় তাহলে দেশ সামনে এগুবে কী করে? বাস নিয়ে প্রতিযোগিতামূলক ড্রাইভিং বন্ধ করুন/ ক্ষমতার জোরে পার পেয়ে যাচ্ছে অপরাধীরা’- এমন লেখাযুক্ত বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড-ফেস্টুন হাতে নিয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। আমাদের তো এখন ক্লাসে থাকার কথা। আমরা এখানে এসেছি বিচার চাইতে।পুলিশ আমাদের জোর করে সরিয়ে দিচ্ছে। হুমকি দিচ্ছে। বলছে থানায় নিয়ে পেটানো হবে, রাজনীতির মামলা দেবে। এসব বলে ভয় দেখাচ্ছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই (রবিবার) বেলা সাড়ে ১২টার দিকে বিমানবন্দরের দিকে যাওয়ার পথে জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের জাবালে নূর পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই ২ শিক্ষার্থী  শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের মানবিক শাখার দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানমের মৃত্যু হয়। ঘটনার পর ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষোভ প্রদর্শন করেন। 

ক্যান্টনমেন্ট থানার এসআই উম্মে সালমা বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। এঘটনায় রবিবার রাতে দিয়ার বাবা জাহাঙ্গীর আলম জাবালে নূর পরিবহনের বিরুদ্ধে বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে হত্যার অভিযোগে একটি মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত