বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাক এদেশের শিশুরা

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৭:০০

জাগরণীয়া ডেস্ক

আধুনিক প্রযুক্তি সম্পন্ন, জ্ঞান-বিজ্ঞানভিত্তিক একটি জাতি আমরা গড়ে তুলতে চাই। আমাদের ছেলেমেয়েদের একটু সুযোগ করে দিলে তারা অত্যন্ত ভালো করে। আমাদের ছেলেমেয়েদের যেন আগামী দিনে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিযোগিতায় তারা এগিয়ে যেতে পারে সে লক্ষ্যেই আমরা কাজ করছি-বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৮ জুলাই (রবিবার) প্রধানমন্ত্রী কার্যালয়ে দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৮ প্রতিযোগিতায় জাতীয় ও বিভাগীয় পর্যায়ের সেরা মেধাবীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী। সবাইকে একটা কথাই বলবো শিক্ষাটাই হচ্ছে সবচেয়ে বড় সম্পদ। এর চেয়ে বড় সম্পদ আর কিছু না। এই সম্পদ কেউ কেড়ে নিতে পারবে না, ছিনতাই করতে পারবে না। শিক্ষাটা যদি থাকে জীবনটাকে সুন্দরভাবে পরিচালনা করা যায়। তোমরা লেখাপড়া শিখবে, মানুষের মতো মানুষ হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করতে চাই। আর দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষাটাই হচ্ছে মূল হাতিয়ার। ডিজিটাল বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবো ঘোষণা দিয়েছিলাম। সমগ্র বাংলাদেশে ইন্টারনেট দিচ্ছি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন-প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, শিক্ষা সচিব সোহরাব হোসাইন।

মেধাবী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন মাহিম মুনতাসির ও সিরাতুম মুস্তাকিম শ্রাবণী। 

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ের ১২ জন এবং বিভাগীয় পর্যায়ের ১০৬ জন সেরা মেধাবীর হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। জাতীয় পর্যায়ের সেরা ১২ মেধাবী শিক্ষার্থী ৯ জুলাই পাঁচদিনের শিক্ষা সফরে তুরস্ক যাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত