সন্তানদের বিষপান করিয়ে মায়ের আত্মহত্যা

প্রকাশ | ২১ জুন ২০১৮, ১২:৫১

অনলাইন ডেস্ক

পারিবারিক কলহের জের ধরে দুই শিশু সন্তানকে বিষপান করিয়ে আত্মহত্যা করেছেন এক মা।  বিষপানের এ ঘটনায় এক শিশুর মৃত্যু হয় এবং অপর শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০ জুন (বুধবার) রাতে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চেংঠি হাজরাডাংগা ইউনিয়নের শেওরাতলী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ওই গ্রামের জয়দেব রায়ের স্ত্রী মমতা রানী (৩৫) ও তার দেড় বছরের শিশু সন্তান রাতুল চন্দ্র রায়।  তাদের অপর সন্তান সেতু রানীকে (৬) আশঙ্কাজনক অবস্থায় ঠাঁকুরগাও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চেংঠি হাজরাডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনিল চন্দ্র রায় বলেন, স্বামীর সঙ্গে ঝগড়া করে ২০ জুন (বুধবার) সন্ধ্যার পর মমতা রানী তার দুই শিশু সন্তান সেতু ও রাতুলকে আমের রসের সঙ্গে বিষ পান করিয়ে নিজেও বিষ পান করেন।  বিষয়টি টের পেয়ে পরিবারের সদস্যরা তাদের গুরুতর অসুস্থ অবস্থায় দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।  সেখানে রাত নয়টার দিকে মমতা রানী মারা যান।  পরে আশঙ্কাজনক অবস্থায় দুই সন্তানকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয়ার পথে রাতুলের মৃত্যু হয়।  সেতু রানীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, পারিবারিক কলহের জের ধরেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।  আমরা আরও খোঁজ নিচ্ছি।  এ ঘটনায় আপাতত অপমৃত্যু (ইউডি) মামলা করা হচ্ছে।