ব্যস্ত হচ্ছে রাজধানী

প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১১:১২

জাগরণীয়া ডেস্ক

ঈদুল ফিতরের রেশ কাটিয়ে কর্মচঞ্চলতা ফিরে পাচ্ছে ব্যস্ত নগরী রাজধানী ঢাকা। রাজধানীকে ক্ষণিকের ছুটি দিয়ে জন্য গ্রামে ছুটেছিলেন, তারাই আবার ফিরতে শুরু করেছেন।

১৯ জুন (মঙ্গলবার) সকাল থেকে লঞ্চ, ট্রেন ও বাসে করে দেশের নানা প্রান্ত থেকে রাজধানীতে ফিরছেন কর্মজীবীরা। গত ১৮ জুন থেকে এই চিত্র দেখা গেলেও আজ সকালে এই রাজধানীর বুকে ফিরে আসা মানুষের সংখ্যা বেড়েছে। ঈদুল ফিতরের নির্ধারিত ছুটি শেষে গতকাল খুলছে সরকারি অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ বেসরকারি প্রতিষ্ঠান।

সকাল থেকেই বরিশাল-পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের নিয়ে রাজধানীর সদরঘাটে ভিড়তে থাকে লঞ্চগুলো। তবে সদরঘাটে ফেরা অধিকাংশ লঞ্চেই যাত্রীদের তেমন চাপ ছিল না। এদিন সকালে রাজধানী-ফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে কমলাপুর রেলস্টেশনেও। যাত্রী নিয়ে শিডিউল অনুযায়ী ট্রেনগুলো পৌঁছাচ্ছে স্টেশনে। রাজধানীর বাস টার্মিনালগুলোতেও দেখা গেছে একই চিত্র। সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ঢাকায় ফিরছেন।

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দেখা গেছে, দেশের উত্তরবঙ্গ থেকে ফিরতি বাসে যাত্রীদের ভিড়। তবে এখনও পুরোপুরি ফিরতে শুরু না করায় রাস্তায় তেমন ভোগান্তি ছিল না বলে যাত্রীরা জানান।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, আগামী কয়েকদিনের মধ্যেই সড়কপথে ঢাকাগামী যাত্রীদের চাপ বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত