বকাঝকা করায় ক্ষিপ্ত হয়ে মাকে খুন

প্রকাশ : ০৫ জুন ২০১৮, ১২:১৪

জাগরণীয়া ডেস্ক

বেকারত্ব নিয়ে বকাঝকা করায় ক্ষিপ্ত হয়ে মাকে খুন করেছেন তানজির আহমেদ (২৫) নামে এক যুবক। তানজির বাবা আবু তাহের ও মা জাহানারা বেগম লিলির একমাত্র সন্তান।

পুলিশ জানায়, গত বছর তেজগাঁও পলিটেকনিক থেকে ডিপ্লোমা ডিগ্রি নেন। এরপর চাকরি জোগাড়ের চেষ্টায় ব্যর্থ হন তিনি। এ নিয়ে প্রায়ই বাবা মার সঙ্গে তানজিরের কথাকাটাকাটি হতো। গত ২ জুন (শনিবার) রাতে তানজিরের বাবা তাহের তারাবির নামাজ পড়তে মসজিদে যান। তখন বাসায় তানজির আর তার মা জাহানারা ছিলেন। এ সময় বেকার থাকা নিয়ে তানজিরকে বকাঝকা করেন জাহানারা। সেসব সহ্য করতে না পেরে একপর্যায়ে গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে মা জাহানারাকে হত্যা করেন তানজির। 

মাকে হত্যার দায় স্বীকার করে ৪ জুন (সোমবার) ঢাকার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

তবে তানজিরের কোন কোন স্বজনের দাবি, তানজির পাঁচ বছর ধরে মানসিকভাবে অসুস্থ। হাসপাতালেও তার চিকিৎসা করানো হয়েছে। 

তানজিরের খালাতো ভাই তানভীর আহম্মেদ এর দাবি, তানজির কথা বলার সময় উদ্ভট আচরণ করতেন। চাকরির সাক্ষাৎকারে তানজিরের অস্বাভাবিক আচরণের কারণেই তার চাকরি হয়নি। চাকরি না হওয়ায় প্রতিবেশীরা তাকে নানাভাবে অপমান করতো। অধিকাংশ সহপাঠীর চাকরি হয়ে যাওয়ার তানজির আরও মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। মাকে খুন করার পর তানজির নিজেই থানায় গিয়ে আত্মসমর্পণ করেন।

তবে দক্ষিণখান থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, মাকে খুন করার পর তানজির বাসা থেকে বেরিয়ে যান। পরদিন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত