‘ব্যবসা করতে আসিনি, দেশ গড়তে এসেছি’

প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১৯:৪৭

জাগরণীয়া ডেস্ক

আমরা সরকার গঠনের পর থেকে সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসা করতে আসিনি, দেশ গড়তে এসেছি বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৩ জুন (রবিবার) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রামের ধরলা নদীর ওপর নির্মিত ‘শেখ হাসিনা ধরলা সেতুর’ উদ্বোধনকালে তিনি এসব  কথা বলেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৭৫-এর  পর যেসব সরকার ক্ষমতায় এসেছে, তারা বিভিন্ন সময়ে নিজেদের ক্ষমতা ব্যবহার করে ব্যবসা-বাণিজ্য করেছে। কিন্তু আমরা জনগণের জন্য কাজ করে যাচ্ছি।

দেশের নদীপথের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের নদীপথগুলো যেন আবার চালু হয়, আমরা সেই পদক্ষেপ নেয়া হয়েছে। পদ্মা, মেঘনা, ধলেশ্বরী, ইছামতি- চারটি নদী  চলে গেছে মুন্সিগঞ্জের ওপর দিয়ে। এ অঞ্চলের জন্য নদীপথ গুরুত্বপূর্ণ। তাই ড্রেজিং করে নদীর নাব্যতা বৃদ্ধির জন্য কাজ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের জন্য আরও একটি শিপইয়ার্ড তৈরি করা হবে, সরকারের এ পরিকল্পনা আছে। আলুসহ এখানকার অন্যান্য উৎপাদিত ফসলকে কাজে  লাগানোর জন্য যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে। পদ্মাসেতু হওয়ায় দক্ষিণাঞ্চলের গুরুত্ব আরও বেড়ে যাবে। এদিকে নৌপথগুলো আবারও ড্রেজিংয়ের মাধ্যমে সচল  করা হলে খুব অল্প খরচে পণ্য পরিবহন করা যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। পর পর দুবার ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন করেছি। সরকারের ধারাবাহিকতা  থাকলে যে উন্নয়ন করা যায় তা আমরা করে দেখিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত