কুমিল্লায় খালেদা জিয়ার জামিন, নড়াইলে খারিজ

প্রকাশ : ২৮ মে ২০১৮, ১২:০৭

জাগরণীয়া ডেস্ক

কুমিল্লার দুই মামলায় ৬ মাসের জামিন পেয়েছেন খালেদা জিয়া। আর নড়াইলের মামলার জামিন আবেদন খারিজ করেছেন আদালত। 

২৮ মে (সোমবার) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

খালেদা জিয়ার আইনজীবীরা গত ২০ মে কুমিল্লার দু’টি ও নড়াইলের একটি মামলায় জামিন আবেদন করেন। ২১ মে ওই কোর্টের কার্যতালিকায় দু’টি আবেদন ওঠে। কিন্তু অ্যাটর্নি জেনারেল সময় চেয়ে আবেদন করলে আদালত দুই আবেদনের শুনানির জন্য ২২ মে আড়াইটায় সময় নির্ধারণ করেন। খালেদার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের শুনানি অসমাপ্ত সেদিন শুনানি মুলতবি রাখা হয়। ২৪ মে মামলাটির জামিন আবেদন শুনানি শেষ হয় এবং বাকি দুটি মামলার শুনানি গত ২৭ মে শেষ হয়। এরপরই আদালত আজ এই রায় দেন। 

উল্লেখ্য,গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত। একই সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং আসামিদের দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

এরপর গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে পরের দিন রাষ্ট্রপক্ষ ও দুদক আপিল করে। পরে ১৪ মার্চ আপিল বিভাগ জামিনের স্থগিতাদেশ দেন। পরদিন ১৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত