খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরের নির্দেশ

প্রকাশ : ১৭ মে ২০১৮, ১৫:৩৫

জাগরণীয়া ডেস্ক

জাতীয় পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন পালন মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। উভয়পক্ষের শুনানি শেষে আদালত খালেদার গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করার জন্য নির্দেশ দেন এবং জামিনের আবেদন নথিভুক্ত করেন।

১৭ মে (বৃহস্পতিবার) বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে ভুয়া জন্মদিন পালন মামলায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম ও পতাকা অবমাননা মামলায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন।  আদালত আগামী ৫ জুলাই পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন।

মামলা দুটিতে খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। আর রাষ্ট্রপক্ষে এ ধরনের আবেদনের বিরোধিতা করেন মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, চার মাস ধরে বিএনপি প্রধান খালেদা জিয়া কারাগারে আটক রয়েছেন। পুলিশ চার মাসেও তার গ্রেপ্তারি পরোয়ানা তামিল করতে পারেনি তা তাদের ব্যর্থতা। সব বিবেচনায় মাথায় রেখে খালেদা জিয়ার জামিন চাই।

অন্যদিকে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন পালন মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানাটি আগে কার্যকর হবে, তারপর জামিন শুনানি হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ০৩ নভেম্বর স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার সিএমএম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে অপর মামলাটি দায়ের করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত