কবরস্থানে চিৎকার করে উঠলো ‘মৃত’ ঘোষিত শিশু

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৪:২১

জাগরণীয়া ডেস্ক

আজিমপুর কবরস্থানের গোসলের ঘরে গায়ে পানি দেয়ার সঙ্গে সঙ্গে চিৎকার করে ওঠে ‘মৃত’ হিসেবে ঘোষিত এক নবজাতক।  আজিমপুর কবরস্হানের মোহরার হাফিজুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করেছেন।

২৩ এপ্রিল (সোমবার) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এই মেয়ে নবজাতকে মৃত ঘোষণা করা হয়। এরপরই তাকে আজিমপুরে কবরস্থানে নিয়ে আসা হয়। সেখানে গোসল করানোর স্থানে মেয়েটিকে নিয়ে গেলে পানি দেয়ার সঙ্গে সঙ্গে সে চিৎকার দিয়ে উঠে। এসময় শিশুটির মামা পুলিশ কনস্টেবল শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। তাৎক্ষণিকভাবে শিশুটিকে প্রথমে আজিমপুর মাতৃসদন এবং পরে আগারগাঁওয়ের শিশু হাসপাতালে নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসিরউদ্দিন বলেন, আমরা কেবলমাত্র খবরটি শুনেছি। এ বিষয়ে বিভাগীয় প্রধানকে তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষে এ বিষয়ে সাংবাদিকদের জানানো হবে।  

আজিমপুর কবরস্থানের তত্ত্বাবধায়ক হাফিজুল ইসলাম বলেন, কবরস্থানের লাশ নিবন্ধনের রেজিস্টার খাতায় শিশুটির নাম লেখা হয়েছে মীম। ঠিকানা লেখা হয় ধামরাইয়ের  শ্রীরামপুরে। তার বাবার নাম মিনহাজউদ্দিন।মা শারমিন আক্তার ।

আজিমপুর মাতৃসনদের সুপার ডা. ইসরাত জাহান বলেন, শিশুটিকে আজিমপুর কবরস্থান থেকে আনা হয়েছিল বলে আমাদেরকে জানানো হয়। শিশু ইউনিটে তার প্রাথমিক চিকিৎসা হয়েছে। কিন্তু এখানে উন্নত ব্যবস্থা না থাকায় শিশুটিকে আগারগাঁওয়ের শিশু হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ি, শিশুটি বর্তমানে আগারগাঁওয়ের শিশু হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত