আদালতে অনুপস্থিত খালেদা, পরবর্তী শুনানি ১০ মে

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৪:৪৯

জাগরণীয়া ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘আনফিট’ ঘোষণা করে  আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। আদালতে খালেদা অনুপস্থিত থাকায় এ মামলায় বিএনপি প্রধান খালেদাসহ সকল আসামির জামিনের মেয়াদ আগামি ১০ মে পর্যন্ত বর্ধিত করেছে আদালত। সেই সাথে ঐদিনই পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছে আদালত।

২২ এপ্রিল (রবিবার) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি এ মামলায় দুদকের পক্ষ থেকে প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। দুদকের করা ওই আবেদনের ওপর ২৬ ফেব্রুয়ারি শুনানি হয়। শুনানি শেষে ১৩ মার্চ খালেদা জিয়াকে হাজিরের নির্দেশ দেন আদালত। এরপর ২৮ মার্চ ও ৫ এপ্রিল খালেদা জিয়াকে হাজিরের দিন ধার্য থাকলেও শারীরিক অসুস্থতার জন্য তাকে হাজির করা হয়নি বলে আদালতকে জানায় কারা কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। একই সঙ্গে তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছরের কারাদণ্ড ও প্রত্যেকের ২ কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করে রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। প্রথম শ্রেণীর কারাবন্দী হিসেবে বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত