'নারীরা এখন আর পিছিয়ে নেই'

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৮:২১

জাগরণীয়া ডেস্ক

দেশের উন্নয়ন অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে নারীরা এগিয়ে যাচ্ছেন। এখন আর তারা পিছিয়ে নেই- ২০ এপ্রিল (শুক্রবার) দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা মহিলা লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগে ভর্তি-চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে শুধু বাবার নাম লেখা হতো। কিন্তু শেখ হাসিনার সরকার বাবার সঙ্গে মায়ের নাম লেখার বিষয়টি বাধ্যতামূলক করে দিয়েছেন। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার আগে কোর্টে মহিলা জজ কিংবা সচিবালয়ে কোনো মহিলা সচিব ছিলেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম এসব স্থানে নারীদের নিয়োগ দিয়ে সম্মানিত করেছেন। নির্বাচন কমিশনের মাধ্যমে সংসদে ৩০ ভাগ নারীদের জন্য আসন নির্ধারণ এর আইন প্রস্তাবকারী শেখ হাসিনা। সর্বক্ষেত্রে নারীদের মর্যাদা দেওয়া হয়েছে এবং হচ্ছে।

শিল্পমন্ত্রী বলেন, আওয়ামী লীগের যেকোনো কমিটিতে আজ নারীদের সুযোগ তৈরি করে দেওয়া হচ্ছে। আর আওয়ামী লীগই একমাত্র দল যেখানে নারীরা তাদের অধিকার নিয়ে কথা বলতে পারে।

ঝালকাঠি জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক হোসনেয়ারা মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত